রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

এগারো বছরে ডেইলি সান

নিজস্ব প্রতিবেদক

এগারো বছরে ডেইলি সান

ডেইলি সান-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে গতকাল কেক কাটছেন পত্রিকার সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম (বামে) ও কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন -বাংলাদেশ প্রতিদিন

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ইংরেজি দৈনিক ‘ডেইলি সান’ সাফল্যের সঙ্গে পথচলার দশম বর্ষ অতিক্রম করে এগারো বছরে পদার্পণ করেছে। গতকাল সকালে এ উপলক্ষে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের মিডিয়া হাউসে ডেইলি সান কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের প্রধান নির্বাহী নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন। এ ছাড়াও ডেইলি সান পত্রিকার সাংবাদিক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী বলেন, ডেইলি সান প্রকাশের জন্য পিয়ন থেকে শুরু করে এডিটিং, রিপোর্টিং, ডেস্ক, প্রোডাকশনের  লোক- সবাই তাকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন। এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনের পরিকল্পনা ছিল না। ক্রোড়পত্রও করার ইচ্ছা ছিল না। অনুষ্ঠান হচ্ছে সীমিত পরিসরে। তাই বাইরের কাউকে আমন্ত্রণ জানানো হয়নি। আগামীতে সুযোগ পেলে আমাদের শুভানুধ্যায়ীদের ডাকার চেষ্টা করব।

তিনি আরও বলেন, আজকের দিনে যারা বিজ্ঞাপন দিয়েছেন, বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, অনেক গুণীজন লেখা দিয়ে পত্রিকাটি সমৃদ্ধ করেছেন তাদের কৃতজ্ঞতা জানাই। কৃতজ্ঞতা জানাই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের প্রতি, তারা বাণী দিয়ে আজ আমাদের পত্রিকাকে সমৃদ্ধ করেছেন। আমি বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের প্রতি কৃতজ্ঞ। আমি ডেইলি সানে যোগদানের পর থেকে তারা আমাকে সব সময় সহযোগিতা করে আসছেন, নানাভাবে পরামর্শ দিয়ে যাচ্ছেন। 

শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, করোনাকালে যখন এই বিশাল মিডিয়া হাউস সংকটে পড়ল, সেই সংকট উত্তরণের জন্য তারা বলিষ্ঠ ভূমিকা রেখে আজকের অবস্থান অব্যাহত রাখার একটি গাইডলাইন দিতে সক্ষম হয়েছিলেন। এর ফলে আজ আমরা বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সান প্রকাশনা অব্যাহত রাখতে সক্ষম হয়েছি। তিনি ডেইলি সানের শুভ কামনা করে বলেন, একটি পত্রিকা প্রতিষ্ঠার পর ধারাবাহিকভাবে চালিয়ে নেওয়া কঠিন ও কষ্টসাধ্য বিষয়। ডেইলি সান সেই বিষয়টিতে সক্ষম হয়েছে। কালের বিবর্তনে, বর্তমান বাস্তবতা, চ্যালেঞ্জকে মোকাবিলা করে আগামী দিনে বাংলাদেশকে নতুন পথে, নতুন যাত্রায় সাংবাদিকতাকে এবং মহামারীর মধ্যেও সংবাদপত্রকে এগিয়ে নেওয়ার পথকে আরও সার্বিকভাবে সুগম করে এগিয়ে এনেছে। এজন্য ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরীসহ পত্রিকার সর্বস্তরের সাংবাদিক, কর্মকর্তাদের অভিনন্দন। তিনি আশা প্রকাশ করেন, ডেইলি সান যেভাবে তার যাত্রা অব্যাহত রেখেছে আগামী দিনেও তা ধরে রাখতে সক্ষম হবে। কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন সান পরিবারকে অন্তর  থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, শুরু থেকেই ডেইলি সান একটি স্ট্যান্ডার্ড অবস্থান ধরে রেখেছে। তিনি আশা প্রকাশ করেন, ডেইলি সানের এ রকম বহু বর্ষপূর্তি পালন করা হবে। ২০১০ সালের ২৪ অক্টোবর যাত্রা শুরু করে ইংরেজি দৈনিক ‘ডেইলি সান’। বস্তুনিষ্ঠতা ও অনুসন্ধানী সাংবাদিকতার জন্য প্রকাশের অল্পদিনের মধ্যেই ‘ডেইলি সান’ দেশের অন্যতম জনপ্রিয় ইংরেজি  দৈনিকে পরিণত হয়।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর