রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

আরও দুই শ্রমিকের মৃত্যু জিএমসহ আটক ৪

রূপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রিমিয়ার স্টিল অ্যান্ড রি-রোলিং রড প্রস্তুতকারক কারখানায় ভাট্টি বিস্ফোরণের ঘটনায় আরও দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকালে ও দিবাগত রাতে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ ঘটনায় মোট ৪ শ্রমিকের মৃত্যু হলো। বৃহস্পতিবার রাত ৩টায় উপজেলার বরপা এলাকার প্রিমিয়ার স্টিল অ্যান্ড রি-রোলিং মিল কারখানায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত ফাহিমের ভাই মাহিন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় গতকাল রাতে প্রিমিয়ার স্টিল অ্যান্ড রোলিং মিলের জেনারেল ম্যানেজারসহ চারজনকে আটক করে পুলিশ। আটকরা হলেন- মিলের জেনারেল ম্যানেজার আশরাফুল আলম, ম্যানেজার নাসির তালুকদার, প্রোডাকশন ম্যানেজার এস এম মাইনুল ইসলাম ও সুপার ভাইজার মজিদুল ইসলাম। নিহত দুই শ্রমিক হলেন, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাংলাবাড়ী এলাকার আবদুস সোবহানের ছেলে মো. শাকিল (২০) ও কুড়িগ্রামের নাগেশ্বরী এলাকার টিপু শেখের ছেলে আবু সিদ্দিক (৩০)। ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ও নিহত এক শ্রমিকের বড় ভাই মো. সোহেল বিষয়টি নিশ্চিত করেছেন। 

শ্রমিক ও নিহতের স্বজনদের অভিযোগ, প্রিমিয়ার কারখানায় সেইফটি জ্যাকেট ও পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম ছাড়াই শ্রমিকদের ঝুঁকিপূর্ণভাবে কাজ করানো হতো। কারখানা কর্তৃপক্ষের অবহেলায় লোহা গলানোর পাত্র ভাট্টি বিস্ফোরণ হয়। এদিকে সংবাদকর্মীরা কারখানার ভিতরে প্রবেশ করতে চাইলেও রহস্যজনক কারণে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। প্রিমিয়ার স্টিলের চারজনকে আটক করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর