রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ট্রাক শ্রমিক কল্যাণ ফান্ডের ৬১ লাখ টাকা আত্মসাৎ

প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক কল্যাণ ফান্ডের ৬১ লাখ টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে। বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের (রেজি নং ৬২২) আওতাধীন রেলিগেট জয়েন্ট ট্রান্সপোর্ট শাখায় আদায় করা টাকা অ্যাকাউন্টে জমা না দিয়ে আত্মসাৎ করা হয়। এদিকে ঘটনার প্রতিবাদ ও টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শ্রমিকরা। গতকাল দৌলতপুরের রেলিগেটে খুলনা-যশোর মহাসড়কে মানববন্ধনে ট্রাক শ্রমিক ইউনিয়নের প্রায় দুই হাজার শ্রমিক অংশ নেন।

জানা যায়, ২০১৭-২০১৯ সাল পর্যন্ত জয়েন্ট ট্রান্সপোর্ট রেলিগেট শাখার সভাপতির দায়িত্বে ছিলেন আবুল হোসেন কার্ফু। ওই সময় কল্যাণ ফান্ডের বিপুল অঙ্কের টাকা জমা না দিয়ে আত্মসাৎ করা হয়। এরই মধ্যে আবুল হোসেন কার্ফুকে বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী সরোয়ার হোসেন বলেন, জয়েন্ট ট্রান্সপোর্ট রেলিগেট শাখায় ১০ থেকে ১২ হাজার শ্রমিক রয়েছেন। প্রতিদিন ট্রাকের আদায় করা ওই টাকা দুর্ঘটনায় আহত, পঙ্গু ও অসহায় শ্রমিকদের মধ্যে বণ্টন করার কথা। কিন্তু প্রায় ৬১ লাখ টাকা আত্মসাতের ঘটনায় শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দিলে আবুল হোসেন কার্ফুকে বহিষ্কার করা হয়।

এদিকে টাকা ফেরত দেওয়ার দাবিতে গতকাল নগরীর রেলিগেটে বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক মোতালেব মাতুব্বরের সভাপতিত্বে প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তৃতা করেন শ্রমিক নেতা আবুল কালাম আজাদ, আবদুর রব, বারেক ফরাজী ও মফিজুর রহমান পলাশ। শ্রমিক নেতা জাকির হোসেন বলেন, শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

কল্যাণ ফান্ডের টাকা ফেরত না দিলে ধারাবাহিক আন্দোলন ও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর