শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৫ অক্টোবর, ২০২০ ২৩:৫০

স্থগিত নির্বাচন তবু কৌশলী প্রচারণায় বিএনপি

চট্টগ্রাম সিটি নির্বাচন

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন স্থগিত থাকলেও বসে নেই বিএনপি মনোনীত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তারা অভিন্ন কৌশলে মানবিক কার্যক্রমের নামে চালাচ্ছেন নির্বাচনী প্রচারণা। প্রতিদিন কোনো না কোনো ওয়ার্ডে নানান অনুষ্ঠান করে দলীয় নেতা-কর্মীদের সক্রিয় রাখছেন মাঠের রাজনীতিতে। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, ‘করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মানবিক কার্যক্রম নিয়ে মাঠে রয়েছি। মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, ত্রাণ সহায়তা, চিকিৎসা সেবাসহ নানান কার্যক্রম পরিচালনা করা হচ্ছে মহানগর বিএনপি ও ব্যক্তিগত উদ্যোগে। রাজনীতি করছি মানুষের পাশে থাকার জন্য। এ মানবিক কাজের সঙ্গে নির্বাচনের কোনো যোগসূত্র নেই। নিজের সামর্থ্যরে সবটুকু দিয়ে চেষ্টা করছি মানুষের পাশে থাকার।’ জানা যায়, করোনা প্রাদুর্ভাব শুরুর পর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত হলেও বসে নেই বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। করোনা সুরক্ষাসামগ্রী বিতরণ, মানুষের মাঝে ত্রাণ বিতরণ এবং নানান মানবিক সহায়তা নিয়ে মাঠে সক্রিয় রয়েছেন ডা. শাহাদাত। পাশাশাপি ওয়ার্ডে ওয়ার্ডে দল ঘোষিত নানান কর্মসূচি পালন করেও দলীয় নেতা-কর্মীদের সক্রিয় রাখা হচ্ছে। দলীয় ও মানবিক কার্যক্রমের পাশাপাশি প্রতিদিন ঘরোয়া এবং সামাজিক অনুষ্ঠানেও অংশগ্রহণ করছেন এ মেয়র প্রার্থী। একই সঙ্গে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে ঘরোয়া বৈঠকও করছেন নিয়মিত। মেয়র প্রার্থীর পাশাপাশি বসে নেই বিএনপি মনোনীত সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা। তাদেরও উল্লেখযোগ্য অংশ মানবিক কার্যক্রমের নামে সক্রিয় রয়েছে মাঠে। সামাজিক ও দলীয় নানান কর্মসূচি পালন এবং দলীয় নেতা-কর্মীদের সঙ্গে ঘরোয়া বৈঠকও করছেন নিয়মিত।

 চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম বলেন, ‘করোনা প্রাদুর্ভাব পরিস্থিতিতে চট্টগ্রাম সিটি নির্বাচন স্থগিত হলেও বিএনপি মনোনীত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মানবিক নানান কার্যক্রম নিয়ে মাঠে সক্রিয় রয়েছে। বিএনপির সব প্রার্থী মানবিক কার্যক্রমের পাশাপাশি দলীয় কর্মসূচিও পালন করে দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা রেখেছেন।

চসিক ৩৬ নম্বর বন্দর ওয়ার্ডের বিএনপি মনোনীত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. হারুন বলেন, ‘মানুষের জন্য রাজনীতি করি। তাই করোনা প্রাদুর্ভাব পরিস্থিতিতে নানান সহায়তা দিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করছি।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর