সোমবার, ২৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

মারপিটের মামলায় বাবার কোলে চড়ে প্রধান আসামি আদালতে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মারপিটের মামলায় বাবার কোলে চড়ে প্রধান আসামি আদালতে

চাঁপাইনবাবগঞ্জের আদালতে গতকাল এভাবেই বাবার কোলে চড়ে জামিন নিতে আসে আসামি সাত বছরের নাদিম এবং তের বছরের সেরাজল (বামে) -বাংলাদেশ প্রতিদিন

মারপিট সংক্রান্ত একটি মামলার প্রধান আসামি বাবার কোলে চড়ে আদালতে হাজিরা দিয়েছে। এ ঘটনাটি ঘটেছে গতকাল দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে। জানা গেছে, এ মামলার ১নং আসামি ছিল চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আজাইপুর মহল্লার রমজান আলীর ছেলে নাদিম আলী (৭) এবং ৪নং আসামি ছিল সদর উপজেলার রামজীবনপুর গ্রামের আবু তালহার ছেলে সেরাজুল ইসলাম (১৩)। মামলার অপর ২ আসামি ছিলেন শিশু সেরাজুলের পিতা আবু তালহা ও নাদিমের মাতা আলিয়া বেগম। মামলা সূত্রে জানা গেছে, প্রধান আসামি নাদিমের মা তার পিতাকে বিদেশে পাঠানোর জন্য বছরখানেক আগে চড়া সুদে একই এলাকার গোলাম রসুলের কাছ থেকে ১ লাখ টাকা ঋণ নেন। সে টাকা সুদসহ দিতে বিলম্ব হলে ঋণদাতা গোলাম রসুল মামলা দায়ের করেন (নম্বর ৫৬৮ সি/১৯/নবাব)। এ মামলায় টাকা প্রদানের মাধ্যমে আপসের শর্তে আসামিরা জামিন লাভ করেছিলেন। পরবর্তীতে আলেয়া বেগম নির্দিষ্ট সময়ে টাকা দিতে ব্যর্থ হন। তখন গোলাম রসুল আরেকটি মামলায় উল্লেখ করেন, তার ওপর প্রধান আসামি নাদিমের নেতৃত্বে হামলা করা হয়েছে (যার নম্বর-১২পি/২০/নবাব)। এ মামলায়ই গতকাল দুপুরে ২ শিশু, তাদের একজনের পিতা এবং অপরজনের মাতা জামিনের জন্য আদালতে উপস্থিত হন। শিশু নাদিম তার মায়ের কোলে চড়ে হাজির হয়। এ দৃশ্য দেখে আদালত মামলাটি খারিজ করে দেয়।

এ ব্যাপারে আসামিপক্ষের আইনজীবী জোবদুল হক জানান, জন্মনিবন্ধন সার্টিফিকেট অনুযায়ী শিশু ২টির বয়স ১৮ বছরের নিচে হলেও বয়স গোপন করে অসৎ উদ্দেশে গোলাম রসুল একটি মিথ্যা মামলা দায়ের করে শিশুদের প্রধান আসামি করেন, যা ছিল আইনবহির্ভূত। বিষয়টি আদালত অবগত হয়ে তাৎক্ষণিকভাবে মামলাটি খারিজ করে দিয়েছে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর