সোমবার, ২৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর পদক্ষেপের কারণে দেশে করোনায় আক্রান্ত কমে এসেছে

-তোফায়েল আহমেদ

ভোলা প্রতিনিধি

প্রধানমন্ত্রীর পদক্ষেপের কারণে দেশে করোনায় আক্রান্ত কমে এসেছে

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপের কারণে বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা কমে এসেছে। কমেছে আক্রান্তের সংখ্যাও। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালীন সব স্তরে সাহায্য করেছেন, সহযোগিতা করেছেন। প্রধানমন্ত্রী গৃহীত এসব পদক্ষেপ শুধু বাংলাদেশে নয়, আন্তর্জাতিক বিশ্বেও প্রশংসিত হয়েছে। গতকাল রতনপুর গার্লস স্কুল মিলনায়তনে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ঢাকার নিজ বাসা থেকে টেলিকনফারেন্সে অংশ নিয়ে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দুটি স্বপ্ন দেখেছিলেন। বাংলাদেশকে স্বাধীন করা এবং ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়া। একটি তিনি করে  গেছেন। তার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। অপরটি তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলায় পরিণত হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে ভোলা-১ আসনের এই এমপি বলেন, সারা দেশের মতো ভোলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। নদী ভাঙনের হাত থেকে ভোলাকে রক্ষা করার জন্য ব্লকবাঁধ নির্মাণ করা হয়েছে। রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে। তিনি বলেন, ভোলায় রয়েছে বিপুল পরিমাণ প্রাকৃতিক গ্যাস। ভোলার গ্যাস কাজে লাগিয়ে এখানে অনেক শিল্প-কলকারখানা গড়ে তোলা হবে। ইতিমধ্যে সদর উপজেলার শিবপুর ইউনিয়নে মেঘনার তীরে একটি কোম্পানি কাজ শুরু করেছে। এ ছাড়া ভোলায় প্রায় ৪ হাজার একর জমি নিয়ে সরকারিভাবে ইকোনমিক জোন গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে ভোলা হবে দেশের অন্যতম শ্রেষ্ঠ জেলা।

পীর হাবিবের বাসায় হামলার ঘটনায় তোফায়েল আহমেদের নিন্দা : বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক পীর হাবিবুর রহমানের বাসায় বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক বাণিজ্যমন্ত্রী আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা গুজব ছড়িয়ে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক পীর হাবিবুর রহমানের বাসায় বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাই। উদ্দেশ্যপ্রণোদিত এ হামলার সঙ্গে যে বা যারাই জড়িত আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী অবিলম্বে তাদের গ্রেফতার করে দ্রুত শাস্তির আওতায় আনবে। এ ধরনের হামলার ঘটনা কোনোভাবেই কাম্য নয়।  ন্যাপের নিন্দা : স্বাধীনচেতা, অকুতভয় বরেণ্য সাংবাদিক ও কলামিস্ট, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের উত্তরার বাসায় গুজব ছড়িয়ে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) কার্যকরি সভাপতি আমিনা আহমেদ এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এমন ন্যক্কারজনক ঘটনা মেনে নেওয়া যায় না। তারা ঘটনার সঙ্গে যুক্ত সন্ত্রসাীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর