বুধবার, ২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

আইসিসিআরের গ্লোবাল আর্ট প্রতিযোগিতায় বিজয়ী আনজার

নিজস্ব প্রতিবেদক

আইসিসিআরের গ্লোবাল আর্ট প্রতিযোগিতায় বিজয়ী আনজার

ঢাকার ভারতীয় হাইকমিশনে আয়োজিত এক অনুষ্ঠানে হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী গতকাল আনজার মুস্তাইন আলীর হাতে চেক তুলে দেন -বিজ্ঞপ্তি

কভিড-১৯ মহামারীর কঠিন সময়ে ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদ (আইসিসিআর) আয়োজন করে ‘ইউনাইটেড এগেইন্টস করোনা-এক্সপ্রেস থ্রু আট’ শীর্ষক একটি বিশ্বব্যাপী চিত্রাঙ্কন প্রতিযোগিতা। গ্লোবাল আর্টের এই প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে বিজয়ী হয়েছেন আনজার মুস্তাইন আলী। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন এ তথ্য জানায়। এতে আরও বলা হয়, ছয় বছর বয়সী শিশু আনজারকে তার সুন্দর শিল্পকমের্র জন্য বিশেষ পুরস্কার হিসেবে ১ হাজার ডলারের চেক প্রদান করা হয়। এ উপলক্ষে ঢাকার ভারতীয় হাইকমিশনে আয়োজিত একটি অনুষ্ঠানে হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী চেকটি আনজার মুস্তাইন আলীর হাতে তুলে দেন। এ সময় বিজয়ীকে তার পরিবার ও হাইকমিশনের কর্মকর্তাদের উপস্থিতিতে অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, সারা বিশ্ব থেকে আট হাজারেরও বেশি চিত্রকর্ম জমা পড়ে গ্লোবাল আর্টের এই প্রতিযোগিতায়, যার মধ্য থেকে প্রথম দফায় ২১০টি চিত্রকর্ম সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়। সেখান থেকে সমসাময়িক শিল্প, লোক ও আদিবাসী শিল্প, ব্যঙ্গচিত্র ও ইলাস্ট্রেশন এবং ডিজিটাল ও নিউ এইজ আর্ট; এই চারটি বিভাগে ভারতীয় এবং বিদেশিদেও থেকে পেশাদার, শৌখিন ও শিশু ইত্যাদি বিভিন্ন বিভাগে বিজয়ীদের মূল্যায়ন করা হয়। এতে বাংলাদেশ থেকে সর্বাধিকসংখ্যক প্রতিযোগী অংশগ্রহণ করায় আইসিসিআর স্বাগত জানিয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর