বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে সিদ্ধান্ত আজ

নিজস্ব প্রতিবেদক

কভিড-১৯ পরিস্থিতিতে গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে (কওমি মাদ্রাসা ছাড়া) ছুটি চলছে। স্কুল-কলেজ-মাদ্রাসা-বিশ্ববিদ্যালয়ে এ ছুটি আরও বাড়বে কিনা, তা নিয়ে আজ দুপুর ১২টায় ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত সংবাদ সম্মেলনে সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তবে মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, চলমান ছুটি আরও বৃদ্ধি করা হবে।

এদিকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. জাকির হোসেন গত সন্ধ্যায় প্রতিবেদককে বলেন, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি।

মাধ্যমিক  ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক প্রতিবেদককে বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করা হচ্ছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আপাতত সুযোগ নেই।

প্রসঙ্গত, করোনার কারণে ইতিমধ্যে প্রাথমিকের সমাপনী, জেএসসি-জেডিসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও।

মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা হবে না জানিয়ে শিক্ষামন্ত্রী সম্প্রতি জানিয়েছেন, ৩০ কার্যদিবসের মধ্যে শেষ করা যায়, এমন সিলেবাস প্রণয়ন করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। আগামী নভেম্বর থেকে সংক্ষিপ্ত সিলেবাসের পাঠদান কার্যক্রম শুরু হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর