শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

গাড়িচালকদের ডোপ টেস্টের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

দেশে কিশোর অপরাধ বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশের পাশাপাশি কথিত কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ছাড়া অপরাধ দমন ও দুর্ঘটনা হ্রাসে দেশের সব গাড়ি চালককে ডোপ টেস্টের আওতায় আনার সুপারিশ করা হয়। উচ্চতর শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির আগে ও পাঠ শেষে শিক্ষার্থীদের ডোপ টেস্ট বাধ্যতামূলক করারও সুপারিশ করা হয়। সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১২তম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বৈঠকে অংশ গ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ইতিমধ্যে পুলিশ সদস্যদের ডোপ টেস্ট শুরু করা হয়েছে। এখন ‘ডোপ টেস্ট বিধিমালা-২০২০’ প্রণয়নের কাজ চলছে। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থতি ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর