রবিবার, ১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বস্তিতে ভয়াবহ আগুন পুড়ল ৭০ ঘর, দগ্ধ ২

নিজস্ব প্রতিবেদক

বস্তিতে ভয়াবহ আগুন পুড়ল ৭০ ঘর, দগ্ধ ২

রাজধানীর কল্যাণপুর নতুনবাজার বস্তিতে শুক্রবার ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় (ইনসেটে ক্ষতিগ্রস্ত এক নারী) -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর কল্যাণপুর নতুনবাজার বস্তিতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৭০টি বসতঘর ও ১২টি ছোট ছোট দোকান। এ ঘটনায় আকতার হোসেন (১৯) ও আনোয়ার হোসেন (২১) দুই দিনমজুর দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা বলছেন, আনোয়ারের ৭৫ শতাংশ আর আকতারের শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে। শুক্রবার রাত ১০টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা ১৫টি ইউনিটের সহযোগিতায় রাত সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন লাগার কারণ জানাতে পারেনি বস্তিবাসী ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

জানা গেছে, ওই বস্তিতে দুই হাজারের বেশি পরিবার বসবাস করে। কেউ রিকশা চালিয়ে, গার্মেন্ট করে কিংবা বাসাবাড়িতে বুয়ার কাজ করে জীবিকা নির্বাহ করেন। আগুনে সর্বস্বান্ত হওয়া পরিবারগুলো শুক্রবার রাতে ওই বস্তিতেই কাটিয়েছেন। কেউ কেউ বস্তির অন্য বাসিন্দাদের বাসায় রাতযাপন করেছেন। কেউ বা সিটি করপোরেশনের পক্ষ থেকে ঠিক করা স্থানীয় স্কুলের আশ্রয়কেন্দ্রে ছিলেন। তবে সর্বস্বহারা বেশির ভাগ পরিবার পুড়ে যাওয়া ঘরের সামনেই দাঁড়িয়ে রাতযাপন করেছেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে পাঁচ হাজার টাকা করে অনুদান দিয়েছেন। ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন এ তথ্য জানিয়ে বলেন, মেয়রের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। আগুনের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর