রবিবার, ১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
চৌমুহনীতে ওবায়দুল কাদের

বিএনপির রাজনীতি ফেসবুক স্ট্যাটাস ও গণমাধ্যমে সীমাবদ্ধ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির রাজনীতি ফেসবুক স্ট্যাটাস ও গণমাধ্যমে সীমাবদ্ধ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজপথের রাজনীতিতে বিএনপিকে এখন হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যায় না। তাদের রাজনীতি এখন ফেসবুক স্ট্যাটাস ও গণমাধ্যমেই সীমাবদ্ধ। গতকাল নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভায় প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত চৌমুহনী পৌর পার্ক এবং পৌর বাস টার্মিনাল উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি অংশ নেন।

ওবায়দুল কাদের বলেন, পার্শ্ববর্তী দেশগুলোর তুলনায় বাংলাদেশের অর্থনীতি অনেক ভালো অবস্থানে আছে। করোনার নেতিবাচক প্রভাব মোকাবিলা করে ঘুরে দাঁড়িয়েছে অর্থনীতি। দেশের রপ্তানি আয়, রেমিট্যান্স প্রবাহ, রিজার্ভের প্রবৃদ্ধি বিএনপি দেখেও দেখে না। তাদের কাজ হলো, নিত্যদিনের অন্ধ সমালোচনা।

বিএনপি মহাসচিব নিজের কথা বলেন না, উল্লেখ করে কাদের বলেন, শুধু রিলে করেন। নির্বাচিত হয়েও যাকে সংসদে যেতে দেয়নি দল, অথচ অন্য সদস্যরা সংসদে গেছেন। তিনি হচ্ছেন পুতুল নাচের পুতুল। অন্ধকার থেকে সুতোর টানে চলে বিএনপির অপরাজনীতি আর লিপ-সার্ভিস। এসব দেশের জনগণ বুঝে ফেলেছে। তিনি বলেন, আওয়ামী লীগের শেকড় এ দেশের মাটির অনেক গভীরে। আওয়ামী লীগ দেউলিয়া হয়নি। বরং অতীতের যে কোনো সময়ের চেয়ে অধিকতর শক্তিশালী, সংগঠিত এবং জনঘনিষ্ঠ। মাটি ও মানুষের দল হিসেবে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সুগঠিত।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে বিএনপি আমাদের শত্রু নয়, প্রতিপক্ষ। নেতিবাচক রাজনীতির কারণে তারা দিন দিন দেউলিয়া হচ্ছে। পূর্ণিমার রাতেও তারা অমানিশা দেখতে পায়। চিহ্নিত দুর্নীতিবাজদের দায়িত্ব দিয়ে বিএনপি আজ ধ্বংসের মুখে। তিনি বলেন, উন্নয়নে মেয়রদের জবাবদিহিতার আওতায় থাকতে হবে। দেশের সব পৌর মেয়রদের বলব স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে উন্নয়নকে জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে হবে। পৌর মেয়রদের শাসক নয়, জনগণের সেবক হিসেবে দেখতে চায় শেখ হাসিনার সরকার।

চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সলের সভাপতিত্বে এবং বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার ছিলেন অনুষ্ঠান সঞ্চালনায়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খোরশেদ আলম খান, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন ও বাংলাদেশ মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর