রবিবার, ১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বিএনপি নিঃশেষ হয়ে গেছে কথাটা ইন্টারেস্টিং : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নিঃশেষ হয়ে গেছে কথাটা ইন্টারেস্টিং : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নেতারা আগে বলেছেন যে, বিএনপি নেই। বিএনপি নিঃশেষ হয়ে গেছে। কথাটা আমার কাছে খুবই ইন্টারেস্টিং! কিন্তু আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের তো প্রতিদিন একটাই কাজ, বিএনপির বিরুদ্ধে কথা বলা। আসলে তারা একদলীয় শাসন ব্যবস্থায় বিশ্বাসী। তারা ভিন্নমত সহ্য করতে চায় না। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

সভাপতিত্ব করেন এ্যাবের আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান। পরিচালনা করেন কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

 এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের ডিন প্রফেসর ড. এ কে ফজলুল হক ভূইয়া। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, ইবরাহিম খলিল, গোলাম হাফিজ কেনেডি, চৌধুরী আবদুল্লাহ আল ফারুক, অধ্যাপক আবদুল করিম, শওকত আলী প্রমুখ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির অবস্থান আজ এত বেশি শক্তিশালী এবং এত প্রবল যে, আপনি রোজ বিএনপিকে নিয়েই সবচেয়ে বেশি কথা বলেন। দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা কখনই হতাশার কথা বলবেন না। হতাশা দিয়ে কখনো লড়াই করা যায় না। যা করবেন আশা নিয়ে করতে হবে। সামনে সেই আশার বিষয়টাই লক্ষ্য রাখতে হবে। কারণ গণতন্ত্রের সূর্য উঠবেই।

তিনি বলেন, দুর্ভাগ্য যে আজকে ভারত স্বীকার করে যে তাদের প্রবৃদ্ধি ৫ শতাংশ কমে গেছে, অথচ এরা বলে প্রবৃদ্ধি ১০ ভাগ বেড়ে গেছে। একবার ভাবুন, একটা সরকার কতটা দায়িত্বজ্ঞানহীন হলে জনগণের সঙ্গে এ ধরনের মিথ্যা কথা বলে। এর একমাত্র কারণ জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। আজকে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে জিডিপির ১৮ শতাংশ আর কৃষি ক্ষেত্রে ব্যয় করা হয় ১.৮ শতাংশ। কেন? কারণ হলো জনগণের ওপর যদি স্টিম রোলার চালাতে হয়, তাহলে তাদের এই পাবিলক অ্যাডমিনিস্ট্রেশন বাড়াতে হবে। তাদের খুশি রাখতে হবে। সবাইকে একটার পর একটা প্রণোদনা দিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর