রবিবার, ১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

দলকানা বিএনপির মুখে শুধুই দেশের সমালোচনা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

দলকানা বিএনপির মুখে শুধুই দেশের সমালোচনা : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় ভারত-পাকিস্তানসহ উপমহাদেশজুড়ে তোলপাড় হলেও দলকানা বিএনপির মুখে শুধু সমালোচনাই। গতকাল মিন্টো রোডের সরকারি বাসভবনে দেশের চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক সমিতির শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আন্তর্জাতিক অর্থ তহবিল সাম্প্রতিক প্রতিবেদন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, আইএমএফের প্রতিবেদন অনুযায়ী এ বছরের শেষান্তে আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে যাবে।

অর্থনৈতিক, মানবিকসহ সব সূচকে আমরা পাকিস্তানকে বহু আগেই এবং অনেক সূচকে ভারতকেও ছাড়িয়ে গেছি। বিশেষ করে এখন অর্থনৈতিক সূচক যেমন ‘পার ক্যাপিটা জিডিপি’র ক্ষেত্রেও আমরা ভারতকে ছাড়িয়ে যাচ্ছি। শুধু আইএমএফ নয়, এশীয় উন্নয়ন ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী করোনা মহামারীর এ বছরে ভারত-পাকিস্তানসহ পৃথিবীর বেশির ভাগ দেশেই যেখানে জিডিপি প্রবৃদ্ধি ঋণাত্মক, সেখানে বাংলাদেশ সেই হাতে গোনা কয়েকটি দেশের একটি যাদের প্রবৃদ্ধি ধনাত্মক।

এ সময় চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন ও প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

হাছান মাহমুদ বলেন, যে বাংলাদেশের জনসংখ্যার ঘনত্ব বিশ্বে সর্বোচ্চ আর মাথাপিছু কৃষিজমির পরিমাণ সর্বনিম্ন, ঝড়-বন্যা-জলোচ্ছ্বাস যে দেশের নিত্যসঙ্গী, জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সব প্রতিবন্ধকতা অতিক্রম করে সেই বাংলাদেশের এ অভূতপূর্ব অগ্রগতি নিয়ে ভারত-পাকিস্তানসহ সমগ্র উপমহাদেশে ব্যাপক আলোচনা- প্রশংসা হচ্ছে। ভারতের গণমাধ্যমে খবর ও টক শোয় তাদের বুদ্ধিজীবীরা এবং পাকিস্তানের গণমাধ্যমও সরকারের ব্যাপক প্রশংসা করছে। কিন্তু এ দেশের একটিমাত্র দল বিএনপি এবং তার কিছু মিত্র এ প্রশংসা করতে পারছে না।

তিনি বলেন, বিএনপি শুধু বলে বেড়ায় সরকার তাদের কথা বলতে দেয় না, অথচ মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব সকালে একবার সরকারের বিরুদ্ধে বিষোদগার করেন, বিকালে আরেকবার করেন। এবং টিভি খুললেই দেখা যায়, টেলিভিশনগুলোয় তার এ বিষোদগার প্রচার হয়। তারা শুধু অহেতুক বিষোদগারই করতে পারেন, প্রশংসা করতে পারেন না। এটি বিএনপির রাজনৈতিক ও চিন্তা-চেতনার দৈন্য এবং তারা যে ‘দলকানা’ অর্থাৎ শুধু দল নিয়ে ভাবেন, দেশ ও দশের কথা ভাবেন না, তারই বহিঃপ্রকাশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর