রবিবার, ১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
জেএসডির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

দুর্বৃত্তের নয়, আমরা চাই জনগণের রাষ্ট্র : রব

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, অনির্বাচিত সরকার আর দুর্বৃত্তপূর্ণ রাষ্ট্র ব্যবস্থাপনা পদ্ধতি- দুটোকেই একসঙ্গে বিদায় করতে হবে গণঅভ্যুত্থানের মাধ্যমে। তিনি বলেন, ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য সরকার রাষ্ট্রকে দুর্বৃত্ত বৈশিষ্ট্যপূর্ণ রাষ্ট্রে পরিণত করেছে। দুর্বৃত্ত রাষ্ট্রের জন্য মুক্তিযুদ্ধ সংঘটিত হয়নি। দুর্বৃত্তের নয়, আমরা জনগণের রাষ্ট্র চাই।

তিনি জেএসডির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্য দিচ্ছিলেন। ভার্চুয়াল আলোচনায় অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, তানিয়া রব, ব্যারিস্টার ফারাহ খান প্রমুখ।

আ স ম রব আরও বলেন, কর্মজীবী ও পেশাজীবী জনগণের রাষ্ট্রক্ষমতায় অংশগ্রহণের মাধ্যমে বাঙালি জাতীয়তাবাদকে পেশাভিত্তিক জাতিত্বে রূপান্তরিত করতে হবে। এটাই হবে বাঙালি জাতীয়তাবাদের তৃতীয় জাগরণ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণের মুক্তির জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করে গণঅভ্যুত্থানের মাধ্যমে এ সরকারকে বিদায় করতে হবে।

ড. আবদুল মঈন খান বলেন, ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, জনগণ এ সরকারকে চায় না। কার্যকর বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে পারলেই বিদ্যমান জগদ্দল পাথর থেকে আমরা মুক্তি লাভ করতে পারব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর