মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
অন্তঃসত্ত্বা স্ত্রী ও কন্যাকে হত্যা

কাশিমপুর কারাগারে একজনের ফাঁসি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে মৃত্যুদন্ডপ্রাপ্ত এক ব্যক্তির ফাঁসি রবিবার রাতে কার্যকর করা হয়েছে। অন্তঃসত্ত্বা স্ত্রী এবং দুই বছরের কন্যা সন্তানকে হত্যার দায়ে আদালত তাকে মৃত্যুদন্ডাদেশ দেয়। তার নাম আবদুল গফুর (৪৭)। তিনি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার দক্ষিণ চরলরেন্স এলাকার মৃত শামসুল হক বাঘার ছেলে। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার আবু সায়েম জানান, ২০০৬ সালের আগস্টে গফুর তার ৫ মাসের গর্ভবতী স্ত্রী ও দুই বছরের কন্যা শিশুকে হত্যা করে। এ ঘটনায় রামগতি থানায় হত্যা মামলা দায়ের করা হয়। ২০০৮ সালে আদালত ওই মামলায় আবদুল গফুরকে মৃত্যুদন্ডের আদেশ দেয়। এরপর আসামিপক্ষ উচ্চ আদালতে আপিল করলেও তার মৃত্যুদন্ড বহাল থাকে। পরে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন করলেও তা খারিজ করে দেওয়া হয়।

অবশেষে সব আইনি প্রক্রিয়া সম্পন্নের পর রবিবার রাত ১১টা ৫৫ মিনিটে এ কারাগারে গফুরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করা হয়। শাহজাহান ভূইয়া ওই আসামির মৃত্যুদন্ড কার্যকর করেন। ফাঁসি কার্যকরের পর লাশ নিহতের বড় ভাই আবদুল ও হানিফের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সময় গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শরিফুর রহমান, কাশিমপুর কারাগার-২ এর সিনিয়র জেল সুপার আবদুল জলিল ও  জেলারসহ ঊর্ধ্বতন কারা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর