মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

রমনা থানার সামনে তরুণীর তুঘলকি কান্ড, বিস্মিত পুলিশ

নিজস্ব প্রতিবেদক

শ্লীলতাহানির অভিযোগে এক নাট্য পরিচালকের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলা করেছিলেন মডেল-অভিনেত্রী শান্তা পাল। পুলিশ তার অভিযোগ আমলে নিয়ে আটক করে অভিযুক্ত ফয়সাল ফরহাদকে। তবে একপর্যায়ে ওই তরুণী আটক ফয়সালের কাছ থেকে তার পাওনা টাকা তুলে দিতে চাপ প্রয়োগ করে পুলিশকে। তার এমন প্রস্তাবে পুলিশ সাড়া না দেওয়ায় বেঁকে বসেন শান্তা। থানাতেই কখনো অজ্ঞান হওয়ার ভান, কখনো গড়াগড়ি, কখনো চিৎকার-চেঁচামেচি ও কান্নার অভিনয় করতে থাকেন। রবিবার বিকাল থেকে মধ্যরাত অবধি চলতে থাকে তার এমন কর্মকান্ড। একপর্যায়ে থানা থেকে তাকে বের করে দেওয়া হলেও থানার বাইরে এসে রাস্তায় শুয়ে পড়েন শান্তা। বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কায় থানায় আসেন পুলিশের রমনা বিভাগের বড় কর্তারা।

 পরিস্থিতি স্বাভাবিক করতে দিবাগত রাত ১টার দিকে অনেকটা বাধ্য হয়েই শান্তার জিম্মায় ছেড়ে দেওয়া হয় ফয়সালকে।

জানা গেছে, রবিবার সন্ধ্যায় শান্তার এমন অদ্ভুত কান্ডে মুহূর্তের মধ্যে ভিড় জমাতে থাকে উৎসুক জনতা। অবস্থা বেগতিক দেখে ওই তরুণীর নিরাপত্তায় নিয়োগ করা হয় চারজন মহিলা পুলিশ সদস্য। পরে অবশ্য তিনি নিজেই অভিযোগ তুলে নিয়ে অভিযুক্ত যুবককে ছাড়িয়ে নিয়ে গেছেন। রবিবার দিবাগত রাতে রমনা মডেল থানায় এ ঘটনা ঘটে।

রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার হারুন-অর-রশীদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘ওই তরুণী ক্রমাগত সিনক্রিয়েট করছিলেন। পাঁচ-ছয় ঘণ্টা যে অদ্ভুত কা- ঘটিয়েছেন তিনি তা আমাদের কাছে একদমই নতুন অভিজ্ঞতা। সত্যি বলতে আমরা সবাই বিস্মিত। একপর্যায়ে তার জিম্মাতেই রাত ১টার দিকে আটক ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়।’

অভিযোগ সূত্রে জানা গেছে, নানা প্রলোভনে ওই তরুণীকে ২০১২ সাল থেকে শ্লীলতাহানি করে আসছেন ওই যুবক। এ বছরও একবার শ্লীলতাহানি করেছেন। তবে এই দীর্ঘ আট বছর কেন তিনি শ্লীলতাহানির মামলা করেননি- এ বিষয়ে পুলিশকে কোনো সদুত্তর দিতে পারেননি ওই তরুণী।

এ বিষয়ে জানতে গতকাল শান্তাকে ফোন করা হলে তিনি উত্তেজিত হয়ে বলেন, ‘এটি আমার একান্ত ব্যক্তিগত বিষয়। এ নিয়ে কোনো মিডিয়ার মাথা ঘামানোর অধিকার নেই। আর কোনো দিন এ বিষয়ে আপনারা আমার কাছে কোনো কিছু জানতে চাইবেন না।’ বলেই ফোন রেখে দেন তিনি।

 

সর্বশেষ খবর