শিরোনাম
বুধবার, ৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
কানের দুলের জন্য শিশু হত্যা

রাজশাহীতে যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

শিশু হত্যার দায়ে রাজশাহীতে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এ ছাড়া লাশ গুম করার অপরাধে সাত বছর এবং কানের দুল চুরির অপরাধে তাকে আরও এক বছর কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল দুপুরে রাজশাহীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক আবদুস সালাম এ রায় দেন। দন্ডিত এই যুবকের নাম ফারুক হোসেন (১৯)। রাজশাহীর মোহনপুর উপজেলার ঘোরসা মোল্লাপাড়া গ্রামে তার বাড়ি। ফারুকের বাবার নাম আইয়ুব আলী।  নিহত শিশুর নাম সুইটি আক্তার বন্যা (৭)। তার বাবার নাম সমির উদ্দিন বিশু। ঘোরসা মোল্লাপাড়া গ্রামেই তার বাড়ি। শিশু বন্যা প্রথম শ্রেণির ছাত্রী ছিল। ২০১১ সালের ২৩ জুন তাকে খুন করা হয়। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী শরিফুল ইসলাম জানান, ঘটনার দিন সকালে শিশু বন্যা স্কুলে যাচ্ছিল। তখন ফারুক তাদের ফাঁকা বাড়িতে শিশুটিকে নিয়ে শ্বাসরোধে হত্যা করে।

পরে তার কানের দুল খুলে নিয়ে লাশটি টয়লেটের সেফটি ট্যাংকে ফেলে দেয়। পরে পরিবারের সদস্যরা বন্যাকে খুঁজে না পেলে স্থানীয়রা ফারুকের বাড়ি ঘেরাও করেন। তারা ফারুককে ধরে জিজ্ঞাসাবাদ শুরু করেন। একপর্যায়ে ফারুক স্বীকার করে, বন্যাকে হত্যা করে লাশ সেপটিক ট্যাংকে ফেলা রাখা হয়েছে। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে এবং ফারুককে গ্রেফতার করে। এ ঘটনায় শিশু বন্যার বাবা ফারুকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে আদালতে মামলার বিচার শুরু হয়। আদালত ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। এরপর মঙ্গলবার রায় ঘোষণা করা হলো।

হত্যার অপরাধে আদালত ফারুককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের পাশাপাশি এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ড দেয়। লাশ গুমের অপরাধে সাত বছর সশ্রম কারাদন্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাস কারাদ- দেওয়া হয়েছে। এ ছাড়া চুরির অপরাধে এক বছর কারাদন্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

আইনজীবী শরিফুল ইসলাম আরও জানান, হত্যাকান্ডের পর থেকে আসামি ফারুক জেলহাজতেই ছিলেন। গতকাল রায় ঘোষণার দিন তাকে আদালতে হাজির করা হয়েছিল। রায় ঘোষণা শেষে তাকে আবারও রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। এ রায়ে বাদীপক্ষ সন্তুষ্ট।

সর্বশেষ খবর