বুধবার, ৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
নো মাস্ক নো এন্ট্রি নো সার্ভিস

মাস্ক ও স্বাস্থ্যবিধি মানতে মন্ত্রিপরিষদের নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক

আসছে শীতে কভিড-১৯-এর সংক্রমণ বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ অবস্থায় কভিডের সম্ভাব্য দ্বিতীয় ধাক্কা সামাল দিতে সব মন্ত্রণালয়, বিভাগ, দফতর, অধিদফতর, সংস্থা, প্রতিষ্ঠান এবং মাঠ প্রশাসনের সবাইকে মাস্ক পরিধান করা নিশ্চিত করতে নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় বলা হয়েছে, সম্প্রতি সবার মধ্যে মাস্ক ব্যবহারসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালনে কিছুটা শিথিলতা লক্ষ্য করা যাচ্ছে। এ অবস্থায় সরকারের সব মন্ত্রণালয়, বিভাগ, দফতর, সংস্থা, প্রতিষ্ঠান এবং মাঠ প্রশাসনের সব দফতরে ব্যবহার ছাড়া প্রবেশ নিষেধ ‘নো মাস্ক নো এন্ট্রি’; ‘মাস্ক পরিধান করুন, সেবা নিন’ ইত্যাদি বার্তা উপযুক্ত মাধ্যমে (পোস্টার, স্টিকার, ব্যানার, বিলবোর্ড ইত্যাদি) দৃশ্যমান করাসহ সব সেবা প্রদানকারী ও সেবা গ্রহণকারীর মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের অনুরোধ করা হয়েছে।

নির্দেশনার এ কপি সরকারের সব মন্ত্রণালয়ের সচিব, সব বিভাগীয় কমিশনার, সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) পাঠানো হয়েছে।

এর আগে গত সপ্তাহে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন যে, সবাইকে মাস্ক পরিধান করে এবং স্বাস্থ্যবিধি মেনে সেবা প্রদান ও গ্রহণ করতে হবে। প্রধানমন্ত্রী স্পষ্ট বলেছিলেন, ‘নো মাস্ক নো সার্ভিস’। তাঁর এ নির্দেশনাই গতকাল সারা দেশের প্রশাসনকে জানিয়ে দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সর্বশেষ খবর