বুধবার, ৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
সংসদীয় কমিটির ক্ষোভ

এমপি হোস্টেলে উইপোকার উপদ্রব

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ এলাকার এমপি হোস্টেলে তেলাপোকা ও উইপোকার উপদ্রবের পাশাপাশি সামান্য বৃষ্টিতে ভবনের সামনে জলজট নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সংসদ সদস্যরা। একই সঙ্গে অগ্নিনির্বাপন ব্যবস্থা স্থাপনসহ ভবনের সামনে থেকে সাইনবোর্ড, বিল বোর্ডসহ নানা ব্যানার অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া সংসদ-সদস্য ভবনে ফ্ল্যাট বরাদ্দের বিদ্যমান শর্তাবলী পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধনের জন্য সংশোধিত ফ্ল্যাট বরাদ্দের নীতিমালা পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়। সংসদ কমিটির ৬ষ্ঠ বৈঠকে এসব সুপারিশ করা হয়। চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে সভায় এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, নূর মোহাম্মদ, মনজুর হোসেন, শওকত হাচানুর রহমান (রিমন) অংশ নেন।

এছাড়া বিশেষ আমন্ত্রণে বৈঠকে অংশ নেন সংসদ-সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মো. সাইফুজ্জামান, যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান এবং যুগ্ম আহ্বায়ক নার্গিস রহমান।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়ার সংসদ সদস্য ভবন, পুরাতন সংসদ সদস্য ভবন এবং মন্ত্রী হোস্টেল স্থায়ী কমিটির সভাপতিদের কার্যালয়কে সিসিটিভি’র আওতায় আনা এবং অগ্নি-নির্বাপণ যন্ত্রপাতি স্থাপনের জন্য সুপারিশ করা হয়। এছাড়া গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা ও পুরনো মসজিদ সংস্কারপূর্বক আধুনিকরণের জন্য সুপারিশ করে। মানিক মিয়া অ্যাভিনিউর সংসদ সদস্য ভবনের সামনে জমে থাকা পানি দ্রুত নিষ্কাশনের সিটি করপোরেশন ও ওয়াসাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

 

সর্বশেষ খবর