বুধবার, ৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

৯৫ স্থাপনায় এডিসের লার্ভা, দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

এডিস মশা নিয়ন্ত্রণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) দ্বিতীয় দিনের অভিযানে ৯৫টি স্থাপনায় এডিসের লার্ভা পাওয়া গেছে। অভিযানে ১৩ হাজার ১৬২টি বাড়ি, স্থাপনা পরিদর্শন করা হয়। এডিসের লার্ভা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে গতকাল ১২টি মামলায় ১ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) মোট ১ হাজার ১৮৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নাইনের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ২টি মামলায় মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় স্থানীয় সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

মিরপুর-২ অঞ্চলে মোট ২ হাজার ৬৬২টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৭টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শফিউল আজমের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ১টি মামলায় মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) মোট ১ হাজার ৭১০টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ৪২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল বাকীর নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ১টি মামলায় মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) মোট ১ হাজার ৪৩৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। নিরীক্ষা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসির উদ্দিন মাহমুদের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ২টি মামলায় মোট ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) মোট ২ হাজার ২৩৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকার নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ১টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। হরিরামপুর অঞ্চলে (অঞ্চল-৬) মোট ১ হাজার ৩১৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হামিদ মিয়ার নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ৪টি মামলায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। দক্ষিণখান অঞ্চলে (অঞ্চল-৭) মোট ৭২১টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১টিতে লার্ভা পাওয়া যায়। উত্তরখান অঞ্চলে (অঞ্চল-৮) এর অধীনে মোট ৬৯৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২টি স্থাপনায় লার্ভা পাওয়া যায়। ভাটারা অঞ্চলে (অঞ্চল-৯) মোট ৫২৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। প্রধান ভা-ার বিক্রয় কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সগীর হোসেনের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ১টি মামলায় ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সাতারকুল অঞ্চলে (অঞ্চল-১০) মোট ৭২৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়া যায়।

সর্বশেষ খবর