বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

১৩৮ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চলমান চিরুনি অভিযানের তৃতীয় দিনে ১৩৮টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এডিসের লার্ভা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে ১৮টি মামলায় ২ লাখ ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উত্তরাঞ্চলে (অঞ্চল-১) ৮২৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়নের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ৭টি মামলায় ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) ২ হাজার ৭২৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৯টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।

 আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শফিউল আজমের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ৩টি মামলায় মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) ১ হাজার ৮৫৬টি বাড়ি, স্থাপনা পরিদর্শন করে ৫৩টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল বাকীর নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ২টি মামলায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মিরপুর-১০ অঞ্চলে ১ হাজার ৫৫৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে সাতটিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। কারওয়ান বাজার অঞ্চলে মোট ২ হাজার ৪৫৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকার মোবাইল কোর্টের মাধ্যমে ৩টি মামলায় ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

হরিরামপুর অঞ্চলে ১ হাজার ৪৭৪টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হামিদ মিয়ার নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ৩টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। দক্ষিণখান অঞ্চলে ৮১৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে তিনটিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। উত্তরখান অঞ্চলে ৬৪৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে একটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। ভাটারা অঞ্চলে মোট ৪৯৬টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে সাতটিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। সাতারকুল অঞ্চলে ৭৫০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে একটিতে এডিসের লার্ভা পাওয়া যায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর