বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

উত্তরাধিকারসূত্রে জঞ্জাল পেয়েছি

------ তাপস

নিজস্ব প্রতিবেদক

উত্তরাধিকারসূত্রে জঞ্জাল পেয়েছি

উত্তরাধিকারসূত্রে অনেক জঞ্জাল পেয়েছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, অনেক সমস্যা-জর্জরিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকা। পর্যায়ক্রমে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। কোনোটাকেই আমরা ছাড় দিচ্ছি না। গতকাল ৩৮ নম্বর ওয়ার্ডের কাপ্তানবাজারের আধুনিক জবাইখানার চলমান কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মেয়র তাপস বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী আমরা আদি বুড়িগঙ্গা চ্যানেল পুনরুদ্ধার করব। সেজন্য ইতিমধ্যে এমআইএসটিকে (মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি) পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

তারা একটি প্রাথমিক প্রতিবেদন জমা দিয়েছেন। আমরা তার ওপর কাজ করছি। আমরা আদি বুড়িগঙ্গাকে সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করে সেখানে নান্দনিক পরিবেশ সৃষ্টি করব। তাতে আমরা বর্জ্য থেকেও মুক্ত হবো এবং ঢাকাবাসী একটি সুন্দর নান্দনিক পরিবেশ উপভোগ করতে পারবেন। এ সময় কাপ্তানবাজার আধুনিক জবাইখানার কাজের ধীরগতিতে উষ্মা প্রকাশ করে ডিএসএসসি মেয়র বলেন, কাজটি ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা। নির্দেশনা দিয়েছি যাতে দ্রুতগতিতে এই কাজটি সম্পন্ন করা হয়। পরে ডিএসএসসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস ১১ নম্বর ওয়ার্ডের ঝিলপাড় ও ১২ নম্বর ওয়ার্ডের ইন্দুপুর খাল পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর