শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

মুক্তিযোদ্ধার সন্তান সেজে পুলিশে চাকরি নেওয়া ছয়জন কারাগারে

ভুয়া সার্টিফিকেট ব্যবহার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

মুক্তিযোদ্ধার ভুয়া সার্টিফিকেট দিয়ে পুলিশে চাকরির অভিযোগে ছয় ব্যক্তিকে বৃহস্পতিবার জেলহাজতে পাঠানো হয়েছে। তারা দুপুরে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু বিচারক দেলোয়ার হোসেন জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠান। এরা হলেন রংপুর কোতোয়ালি থানার ঝারুয়াবান্ধা গ্রামের আশিকুর আলীর ছেলে মাহবুব আলম, পীরগঞ্জের প্রথমডাঙ্গা এলাকার খলিলুর রহমানের ছেলে নুরু নবী মিয়া, রংপুর মহানগরের মহেশপুর হাজিপাড়া এলাকার জিল্লুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান, নীলফামারীর সৈয়দপুর উপজেলার নেকির হাট এলাকার নাজিম উদ্দিনের ছেলে মনোয়ার হোসেন, কোতোয়ালি থানার বালুয়াপাড়া এলাকার মৃত মোশাররফ হোসেনের ছেলে মাহবুব আলম, ঘারুয়াপাড়ার আজহারুল ইসলামের ছেলে শফিউজ্জামান। জানা গেছে, ওই ছয় ব্যক্তি নিজেদের মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় দিয়ে মুক্তিযোদ্ধা কোটায় পুলিশে চাকরি নেন। পরে যাচাই করে দেখা যায় ওসব সার্টিফিকেট তাদের নিজেদের তৈরি।

 এ ব্যাপারে রংপুর পুলিশ লাইনসের রিজার্ভ ইন্সপেক্টর বাদী হয়ে ২০১৯ সালে কোতোয়ালি থানায় তাদের বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির দুটি মামলা করেন। তদন্ত শেষে ছয় আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। মামলার পর আসামিরা দীর্ঘদিন আদালতে হাজির না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। গতকাল তারা রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন।

কোর্ট ইন্সপেক্টর নাজমুল কাদের বলেন, দুই মামলায় ছয় আসামির জামিন নামঞ্জুর করে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর