শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

আসেম অর্থমন্ত্রীদের ১৪তম বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক

এশীয়া ও ইউরোপের দেশগুলোর অন্যতম জোট আসেম-এর অর্থমন্ত্রী পর্যায়ের ১৪তম বৈঠক অনুষ্ঠিত হচ্ছে আজ। এবার এ সভার (ভার্চুয়াল) আয়োজক বাংলাদেশ। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ সভায় সভাপতিত্ব করবেন। সভা উপলক্ষে আসেমভুক্ত দেশগুলোর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় একটি ভিডিও বার্তা দেবেন। এবারের সভার মূল প্রতিপাদ্য ‘কভিড-১৯ মোকাবিলা : একটি শক্তিশালী, টেকসই, অন্তর্ভুক্তিমূলক ও ভারসাম্যপূর্ণ অর্থনৈতিক পুনরুদ্ধার নিশ্চিতকরণ’। আসেম-এর অংশীদার দেশসমূহের অর্থমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয়ের উচ্চপদস্থ প্রতিনিধিরা এ সভায় অংশ নেবেন।

বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট, এশীয় উন্নয়ন ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এবং আন্তর্জাতিক মুদ্রা তহবিল-এর প্রতিনিধিরা এতে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। আসেম অংশীদার দেশসমূহের অর্থমন্ত্রী ও ডেলিগেশন প্রধানরা এতে বক্তব্য রাখবেন।

এশিয়া ও ইউরোপের দেশসমূহের অর্থনীতিতে কভিড-১৯-এর নেতিবাচক প্রভাব মোকাবিলা এবং অর্থনৈতিক পুনরুদ্ধারে বিনিয়োগ, ব্যবসা-বাণিজ্য, কর্মসংস্থান ইত্যাদি ক্ষেত্রে কর্মপন্থা নির্ধারণের বিষয়ে সভায় আলোচনা অনুষ্ঠিত হবে। অর্থমন্ত্রীর দফতর থেকে পাঠানো এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর