মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সরকার প্লাস-মাইনাসে বিশ্বাসী নয় : কাদের

নিজস্ব প্রতিবেদক

সরকার প্লাস-মাইনাসে বিশ্বাসী নয় : কাদের

সরকারের বিরুদ্ধে বিএনপির আনা বিরাজনীতিকরণের অভিযোগ উড়িয়ে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ প্লাস-মাইনাসে বিশ্বাস করে না। আওয়ামী লীগ চায় না কোনো দল নির্মূল হোক। সরকার একটি শক্তিশালী বিরোধী দল চায়। গতকাল তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, সরকার মাইনাস কিংবা প্লাস ফরমুলায় বিশ্বাসী নয় বলেই খালেদা জিয়ার সাজা স্থগিত করে মানবিক ও রাজনৈতিক ঔদার্যের পরিচয় দিয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ পরমতসহিষ্ণুতায় বিশ্বাসী। আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং বারবার শেখ হাসিনা ও আওয়ামী লীগ ষড়যন্ত্রের শিকার হয়েছে।

জনগণের বিশ্বাস ও আস্থাতেই আওয়ামী লীগ টিকে আছে এবং সরকারে এসেছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় আসেনি। রাজনৈতিক প্রক্রিয়ার মধ্য দিয়েই জেল-জুলুম নির্যাতন সহ্য করে এবং জনগণের মন জয় করেই ক্ষমতায় এসেছে। আর আওয়ামী লীগ রাজনৈতিক সংস্কৃতিতে মানবিক মূল্যবোধ সৃষ্টি করতে চায় বলেই খালেদা জিয়ার ছেলের মৃত্যুতে তাকে সান্ত্বনা দিতে আওয়ামী লীগপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছুটে গিয়েছেলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের বিরুদ্ধে দুদকের বা ফৌজদারি কোনো মামলা হলে সেটা বিচারিক বিষয় এবং তা আইনিভাবে তাদের মোকাবিলা করা উচিত। তাদের কেউ আদালতের রায়ে শাস্তি ভোগ করলে সেটা সরকারের দায় নয়, কেননা আওয়ামী লীগের অনেক নেতাও এ রকম শাস্তি পাচ্ছেন। কাজেই এখানে কোনো বিরাজনীতিকরণের বিষয় নেই, সরকার রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার করেনি।

বাইডেন মানবিক ও সহানুভূতিশীল বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখবেন : ওবায়দুল কাদের আওয়ামী লীগের পক্ষে থেকে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন বিশ্বশান্তি প্রতিষ্ঠার পাশাপাশি মানবিক ও সহানুভূতিশীল বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখবেন।

বাংলাদেশের জনগণের সঙ্গে আমেরিকার জনগণ এবং দুই দেশের সরকারের সম্পর্ক আরও নতুন উচ্চতা পাবে উল্লেখ করে তিনে বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসন, জলবায়ু পরিবর্তন, জঙ্গিবাদ নির্মূলসহ অভিন্ন ইস্যুতে ভবিষ্যতে ঐক্যবদ্ধভাবে কাজ করার নতুন দিগন্ত উন্মোচন হবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আঞ্চলিক ইস্যু, বাণিজ্যিক সম্পর্ক এবং অভিবাসনের ক্ষেত্রে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ বরাবরের মতো জো বাইডেন সরকারের কাছে প্রাধান্য পাবে বলে প্রত্যাশা করেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর