বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ফের রিমান্ডে ভুয়া নবাব

আদালত প্রতিবেদক

ফের রিমান্ডে ভুয়া নবাব

নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়দানকারী ভুয়া নবাব আলী হাসান আসকারিকে ফের দুই দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন। এর আগে মিরপুর থানার একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আসামিকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।

 রিমান্ড আবেদনে বলা হয়েছে, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চাকরি দেওয়ার কথা বলে ৪৮ লাখ টাকা আত্মসাৎ করেছেন এ আসামি। আসকারি বিদেশে লোক নেওয়ার নামে প্রতারণার মাধ্যমে ভুক্তভোগী মানজুরুর রহমানের কাছ থেকে ৪৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এর আগে মোহাম্মদপুর থানার প্রতারণার মামলায় সম্প্রতি প্রতারক চক্রের মূল হোতা আসকারি তার চার সহযোগীসহ গ্রেফতার হন। মোহাম্মদপুর থানার মামলায় আসকারিকে তিন দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। আসকারির বিরুদ্ধে চুয়াডাঙ্গা এবং রাজধানীর মতিঝিল থানায় প্রতারণার মামলা হয়েছে।

ভুক্তভোগীরা অভিযোগ করেন, আসকারি নিজেকে নবাব স্যার সলিমুল্লাহর নাতি পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে দুবাইয়ে তার সোনার কারখানা আছে বলে জানান। তার বাবা ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিলের চেয়ারম্যান, থাকেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মালিকানা রয়েছে তার। মন্ত্রী, এমপিসহ সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিদের সঙ্গে ছবি তুলে ফেসবুকে প্রচার করতেন তিনি। এরপর ফেসবুকে ঘনিষ্ঠতা গড়ে  তুলে মাউন্ট এলিজাবেথে চাকরি দেওয়ার কথা বলে সহস্রাধিক মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন।

মামলার তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রতারক আসকারি জিজ্ঞাসাবাদে বলেছেন, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকীসহ বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে নিজেকে সলিমুল্লাহর নাতি পরিচয় দিয়ে সেখানে আসা মন্ত্রী, এমপি, শিল্পপতি ও সমাজের প্রতিষ্ঠিত মানুষের সঙ্গে ঘনিষ্ঠ হতেন। এ সময় তাদের সঙ্গে ছবি তুলে আসকারি তার ফেসবুকে আপলোড করতেন। ফেসবুকে নানাভাবে বিভিন্ন মানুষকে ফাঁদে ফেলে অর্থ আদায় করতেন। পরে তাদের সঙ্গে দেখা করে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চাকরি দেওয়ার কথা বলে প্রলুব্ধ করতেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর