শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

মাস্ক না পরায় দণ্ড জরিমানা চট্টগ্রাম-বরিশালে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও বরিশাল

মাস্ক না পরায় দণ্ড জরিমানা চট্টগ্রাম-বরিশালে

মাস্ক না পরায় চট্টগ্রাম ও বরিশালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় বেশ কয়েকজনকে দন্ড দেওয়া হয়েছে। জরিমানা করা হয়েছে প্রায় ২০ হাজার টাকা। নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম জানান, নগরের কোতোয়ালি থানাধীন টেরিবাজার, আন্দরকিল্লা, হাজারি গলি ও চেরাগী পাহাড় এলাকায় মাস্ক ব্যবহার না করে চলাফেরা করায় ৩০ জনকে ৬ ঘণ্টার আটকাদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে আরও ৭৫ জনকে মুচলেকাসহ বিভিন্ন অঙ্কে মোট ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া, জহুর হকার্স মার্কেটে পৃথক এক অভিযানে ১৪ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। চট্টগ্রাম জেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে। গতকাল সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক, আলী হাসান ও বিবি করিমুন্নেসা। নিজস্ব প্রতিবেদক বরিশাল জানান, গতকাল সকাল সাড়ে ১০টায় নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

 এ সময় বিভিন্ন বাসের মাস্কবিহীন ৮ যাত্রীকে ১ হাজার ৭০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে মাস্কবিহীন যাত্রীদের মাঝে মাস্ক বিতরণ এবং করোনার প্রকোপ থেকে বাঁচতে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এর আগে গত বুধবার রাতে বরিশাল নদী বন্দরে ঢাকাগামী বিভিন্ন লঞ্চে অভিযান চালিয়ে মাস্কবিহীন পাঁচজন যাত্রীকে ১ হাজার ৪০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। মেট্রোপলিটন পুলিশ এই অভিযানে সহায়তা করে।

এদিকে জনগণকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে বরিশাল নগরীর পাঁচটি পয়েন্টে একযোগে ক্যাম্পেইন করেছে জাগো ফাউন্ডেশন নামে একটি সংগঠনের ইউথ উইং ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল নগরীর পাঁচটি পয়েন্ট সদর রোড, নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল, রূপাতলী বাস টার্মিনাল, নদীবন্দর এবং মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে একযোগে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

সর্বশেষ খবর