শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নেয়

-তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে। বিএনপি নির্বাচনে পরাজিত জেনেই তারা নির্বাচনে অংশগ্রহণ করেছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য। বহু আগে থেকে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যেই তারা এ কথাবার্তাগুলো বলে আসছে, আজকেও সে একই কথার প্রতিধ্বনি। গতকাল দুপুরে অনলাইনে জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা পরিষদ আয়োজিত শহীদ নূর হোসেন স্মরণসভায় তিনি এ কথা বলেন।

ড. হাছান বলেন, বিএনপিকে বলব, তারা যে পথে হাঁটছেন, যেভাবে নির্বাচন বানচাল করার জন্য অতীতে মানুষ পুড়িয়ে হত্যা করেছেন, বানচাল করতে ব্যর্থ হয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালিয়েছেন, এটি দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। সুতরাং আজকেও (গতকাল) নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার যে অপচেষ্টা, সেটিও মানুষ প্রত্যাখ্যান করবে।

স্বাধীনতা পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহাদত হোসেন টয়েলের সঞ্চালনায় ঢাকা মহানগরী দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, শহীদ নূর হোসেনের ভাই আলী হোসেন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, এম এ করিম, অরুণ সরকার রানা, সাবেক ছাত্রনেতা মানিক লাল ঘোষ প্রমুখ সভায় বক্তব্য দেন।

আমরা চাই দেশে একটি শক্তিশালী বিরোধী দল থাকুক উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শক্তিশালী বিরোধী দল থাকলে দেশে গণতন্ত্র শক্তিশালী হয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য, বিএনপি নিজেদের মধ্যে অনৈক্য ঘোচাতে এবং শক্তিশালী হতে পারছে না। বিএনপি যদি তাদের এ ষড়যন্ত্রের পথ পরিহার না করে, মানুষকে জিম্মি করা, পেট্রোল বোমায় পুড়িয়ে হত্যার পথ পরিহার না করে, তাহলে বিএনপির পক্ষে কখনো আর জনগণের প্রিয় হওয়ার কোনো সুযোগ নেই।

ড. হাছান শহীদ নূর হোসেনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, নূর হোসেন জীবন দিয়ে তার জীবন্ত পোস্টারকে অবিস্মরণীয় করে রেখে গেছেন। যে গণতন্ত্রকে বাংলাদেশে বারবার শিকলবন্দী করা হয়েছে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নূর হোসেনসহ আরও মানুষের রক্তের বিনিময়ে সে গণতন্ত্র মুক্তি পেয়েছে।

সর্বশেষ খবর