রবিবার, ১৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

রংপুরে করোনা সংক্রমণ প্রতিদিনই বাড়ছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

উত্তরাঞ্চলে শীত শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই রংপুরে করোনা সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। স্বাস্থ্যবিধি মানতে এবং মাস্ক বাধ্যতামূলক করতে জেলা প্রশাসনের অভিযানের পরেও অনেকেই মাস্ক ছাড়া অবাধে চলাফেরা করছেন। বিশেষ করে, তরুণরা মাস্ক ব্যবহার না করায় করোনা ঝুঁকি বাড়ছে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞ ও সচেতন মহল। 

সূত্রে জানা গেছে, শুক্রবার বিকাল পর্যন্ত রংপুর জেলায় করোনা আক্রান্ত তিন হাজার ২৪৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৮৩৬ জন। পক্ষান্তরে ৫২ জন মারা গেছেন। শুক্রবার রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৬৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৩৪ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ২৬ জন, গাইবান্ধার ৫ জন, লালমনিরহাটের ২ জন ও জয়পুরহাটের একজন রয়েছে। বৃহস্পতিবারে আক্রন্তের সংখ্যা ছিল ৩০ জনে। বুধবার ১৯ জন, মঙ্গলবার ১৫ জন ও সোমবার ২১ জন করোনা শনাক্ত হয়।

অথচ এর আগের গত ১৫ দিনের আক্রান্তের সংখ্যা ১০ জনের মধ্যে ওঠানামা করেছে। এর মধ্যে একদিন শনাক্তের সংখ্যা শূন্যের কোঠায় ছিল। শীতের শুরুতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়ছেন।

এদিকে নগরী ঘুরে দেখা গেছে, মাস্ক পরিধানের স্থানীয় প্রশাসন কঠোর অবস্থান নিলেও এক শ্রেণির মানুষ মাস্ক ব্যবহার করতে অনীহা প্রকাশ করছেন। বিশেষ করে তরুণদের একটি উল্লেখযোগ্য অংশ মাস্ক ছাড়াই অবাধে ঘুরে বেড়াচ্ছেন। তরুণদের এভাবে ঘোরাফেরায় অভিভাবকরাও চিন্তিত হয়ে পড়েছেন। এভাবে চলতে থাকলে তরুণদের মাধ্যমে করোনা বেশি ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জেলা সিভিল সার্জন ডা. হিরন্ব কুমার রায় বলেন, শীতে করোনা প্রকোপ বাড়তে পারে।  তাই করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহারের বিকল্প নেই। তিনি বাড়ির বাইরে সবাইকে মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর