রবিবার, ১৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

কুমিল্লার দুই খুনের মামলায় তিন কাউন্সিলর অভিযুক্ত

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

চার মাসে যুবলীগ কর্মী ও ব্যবসায়ী খুনের মামলায় অভিযুক্ত হয়েছেন কুমিল্লা সিটি করপোরেশনের তিনজন কাউন্সিলর। এরা হলেন ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলমগীর হোসেন, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সাত্তার ও ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাসান।

গত বুধবার সকালে নগরীর চৌয়ারা এলাকায় কুপিয়ে হত্যা করা হয় কুমিল্লা নগরীর ২৫ নম্বর ওয়ার্ড যুবলীগের কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানীকে। এ ঘটনায় ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাসানকে প্রধান আসামি ও ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সাত্তারকে ২ নম্বর আসামি করে ৩৯ জনের নামে মামলা করা হয়। বাদী জিলানীর ভাই ইমরান হোসেন চৌধুরী বৃহস্পতিবার সদর দক্ষিণ থানায় মামলাটি করেন।

ইমরান হোসেন চৌধুরী মামলায় উল্লেখ করেন, আসামিরা রাজনৈতিক প্রতিহিংসাবশত ও কাউন্সিলর নির্বাচন নিয়ে তার ভাইয়ের ওপর ক্ষিপ্ত ছিলেন। বুধবার সকালে জিলানী গাড়ির জন্য সস্ত্রীক অপেক্ষা করছিলেন। ১৫টি মোটরসাইকেল নিয়ে আসামিরা তখন তাকে ঘিরে ফেলে এবং বিভিন্ন ধরনের ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করে। হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। তিনি আরও বলেন, তারা আতঙ্কে দিন কাটাচ্ছেন। মানুষ যদি জনপ্রতিনিধিদের কাছে নিরাপদ না থাকে তাহলে কোথায় যাবে। তিনি ভাইয়ের হত্যাকারীদের ফাঁসির দাবি জানান। 

এদিকে ১০ জুলাই কুমিল্লা নগরীতে মসজিদ থেকে টেনেহিঁচড়ে বের করে বহু মানুষের সামনে ব্যবসায়ী আক্তার হোসেনকে কুপিয়ে হত্যার ঘটনার প্রধান আসামি কাউন্সিলর আলমগীর হোসেন চার মাসেও গ্রেফতার হননি। জামিনে ছাড়া পেয়েছেন মামলার অধিকাংশ আসামি। এ ঘটনায় কাউন্সিলর আলমগীরসহ ১০ জনকে আসামি করে মামলা করেন নিহত আক্তারের স্ত্রী রেখা বেগম। হত্যাকাণ্ডের দিনেই তিনজনকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। আক্তার হোসেনের ছোট ভাই স্থানীয় যুবলীগ নেতা শাহজালাল আলাল অভিযোগ করেন, মামলার প্রধান আসামিকে ৪ মাসেও পুলিশ গ্রেফতার করতে পারেনি। এ মামলার অধিকাংশ আসামি জামিন পেয়েছে।  ফেরারি আসামিদের গ্রেফতারে পুলিশের কোনো তৎপরতা নেই। প্রসঙ্গত, ২৪ জুলাই কুমিল্লা মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক পদ থেকে কাউন্সিলর আলমগীর হোসেনকে বহিষ্কার করে কেন্দ্রীয় কমিটি। এসব বিষয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম-উল-আহসান বলেন, পুলিশ দুটি মামলায় অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টায় রয়েছে। তিনি আশা করেন, দ্রুত তাদের আইনের আওতায় আনতে পারবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর