রবিবার, ১৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

গাড়ি পোড়ানোর মামলায় চট্টগ্রাম যুবদলের দুই নেতা আসামি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ঢাকায় গাড়ি পোড়ানোর মামলায় চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে আসামি করা হয়েছে। এ ঘটনায় কোনোভাবে জড়িত না থেকেও মামলায় আসামি করাকে রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার বলে জানিয়েছেন যুবদল সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও সাধারণ সম্পাদক মো. শাহেদ। এ মামলার আসামি তালিকা থেকে তাদের বাদ দেওয়ার দাবি জানিয়েছেন তারা। প্রসঙ্গত, গত বৃহস্পতিবার  ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন ঢাকা মহানগরের বিভিন্ন স্থানে গণপরিবহনে আগুন দেওয়ার ঘটনায় ৯ থানায় ১৩ মামলা দায়ের হয়। এতে পাঁচ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়। চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি জানান, তিনি বেশ কয়েক দিন ধরে অসুস্থ শরীর নিয়ে চট্টগ্রামের বাসায় রয়েছেন।

ঘটনার আগে এবং পরে ঢাকায়ও যাননি। কিন্তু শুক্রবার জানতে পারেন যে, নির্বাচনের দিন গাড়ি পোড়ানোর মামলায় তাকে আসামি করা হয়েছে। দীপ্তি বলেন, অথচ ওই দিন আমি চট্টগ্রামের বাসা থেকে বাইরেও যাইনি। এতেই বোঝা যায়-এগুলো রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য ক্ষমতার অপব্যবহার ছাড়া কিছুই নয়। 

এ প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মো. শাহেদ বলেন, তিনি থাকেন চট্টগ্রামে এবং ওই দিনও চট্টগ্রামে ছিলেন। ঘটনার আগে ও পরে চট্টগ্রামের বাইরে কোথাও যাননি। তারপরও ঢাকায় গাড়ি পোড়ানোর মামলায় তাকে আসামি করা হয়েছে জেনে তিনি অবাক হয়েছেন। শাহেদ বলেন, শুধু আমি নই, আমার দলের নেতা-কর্মী এবং সাধারণ মানুষও এতে বিস্মিত হয়েছেন। তাই এ ধরনের হয়রানি থেকে আমরা পরিত্রাণ চাই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর