রবিবার, ১৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বরিশাল কারাগারে ধর্ষণ মামলার আসামির আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল কেন্দ্রীয় কারা হাসপাতালের কোয়ারেন্টাইন ওয়ার্ডে এক ধর্ষণ মামলার আসামি গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন। গত শুক্রবার রাত পৌনে ৩টার দিকে ওই ওয়ার্ডের টয়লেটে এ ঘটনা ঘটে। আত্মহত্যাকারী ওই ব্যক্তির নাম মো. হানিফ খলিফা (৪০)। তিনি তার নিজের প্রতিবন্ধী কিশোরী কন্যা ধর্ষণের মামলায় গত ১ অক্টোবর থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে ছিলেন। গত ৯ নভেম্বর তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডিএনও পরীক্ষা করা হয়। এ কারণে কারাগারে তাকে দ্বিতীয় দফায় কোয়ারেন্টাইনে রাখা হয়। হানিফ খলিফা নগরীর কাশিপুর চৌহুতপুর এলাকার অস্থায়ী বাসিন্দা। তিনি জেলার বাকেরগঞ্জ উপজেলার মধুকাঠি এলাকার আলী মো. খলিফার ছেলে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হচ্ছেন, কারাগারের প্রধান রক্ষী আনছার আলী মণ্ডল এবং রক্ষী মো. কাওছার।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. ইব্রাহীম জানান, গত শুক্রবার রাত পৌনে ৩টার দিকে হানিফ খলিফা কারাগারের কোয়ারেন্টাইন ওয়ার্ডের টয়লেটে যান। দীর্ঘক্ষণ টয়লেট থেকে বের না হওয়ায় অন্যদের সন্দেহ হয়। পরে দায়িত্বরতরা টয়লেটে প্রবেশ করে হানিফ খলিফাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তার লাশ মর্গে পাঠানো হয়েছে। এদিকে কারাগারের অভ্যন্তরে হাজতি আসামির আত্মহত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে কারাগারের প্রধান রক্ষী আনছার আলী মণ্ডল এবং রক্ষী মো. কাওছারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের সুপার প্রশান্ত কুমার বণিক।

নিজের প্রতিবন্ধী কিশোরী কন্যাকে ধর্ষণের অভিযোগে গত ৩০ সেপ্টেম্বর নগরীর বিমানবন্দর থানায় হানিফের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন তার স্ত্রী। গত পয়লা অক্টোবর স্থানীয়রা তাকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পুলিশ তাকে আদালতে সোপর্দ করলে ওইদিনই তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর