বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

নির্বাচনী আবহে বিএনপির মেয়র কাউন্সিলর প্রার্থীরা

চসিক নির্বাচন - প্রতিদিনই মতবিনিময় সামাজিক সংযোগসহ বিভিন্ন অনুষ্ঠান

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর মধ্যে নির্বাচনী আবহ ফিরে এসেছে। একই ভাবে সমান তালে নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছে বিএনপি মনোনীত ওয়ার্ড এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরাও। তারা মতবিনিময় সভা, ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ এবং দলীয় নানান কর্মসূচিতে অংশগ্রহণের নির্বাচনী আবহের মধ্যে সক্রিয় রেখেছেন নিজেদের। চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ‘নির্বাচন স্থগিত হলেও মাঠের রাজনীতিতে সক্রিয় রয়েছে চসিক নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীরা। নির্বাচন স্থগিত হওয়ার কারণে গতানুগতি প্রচার-প্রচারণা করা না হলেও অন্যভাবে সক্রিয় রয়েছে সবাই। ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ, মতবিনিময় সভা এবং সামাজিক নানান অনুষ্ঠানে অংশগ্রহণ করছে প্রার্থীরা।’ জানা যায়, নির্বাচনের আগাম সংকেত পেয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন সক্রিয় হয়ে উঠেছেন নির্বাচনী মাঠে। নির্বাচন স্থগিত হওয়ার কারণে প্রচার-প্রচারণা বন্ধ থাকলেও ভোটের মাঠে সক্রিয় রয়েছেন তিনি।

 প্রায় প্রতিদিনই মতবিনিময়, সামাজিক সংযোগ এবং বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন। পাশাপাশি নেতা-কর্মীদের সঙ্গে ঘরোয়া বৈঠক করে ভোটের রাজনীতিতে সক্রিয় রেখেছেন নিজেকে। মেয়র প্রার্থীর পাশাপাশি ভোটের মাঠে সক্রিয় রয়েছে বিএনপি মনোনীত ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা। তারাও সামাজিক নানান অনুষ্ঠানে অংশগ্রহণ, মতবিনিময় অনুষ্ঠান করে সক্রিয় রয়েছেন নির্বাচনী মাঠে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম বলেন, ‘চসিক নির্বাচন স্থগিত হলেও বিএনপি মনোনীত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মাঠ ছাড়েনি। তারা প্রত্যেক দিন কোনো না কোনো অনুষ্ঠানে অংশগ্রহণ করে সামাজিক সংযোগ অব্যাহত রেখেছেন।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর