বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ওটিটি প্ল্যাটফরম নিয়ে বাস্তবভিত্তিক নীতি গ্রহণ করা হবে

-তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ওটিটি প্ল্যাটফরম নিয়ে বাস্তবভিত্তিক নীতি গ্রহণ করা হবে

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নিজস্ব কৃষ্টি লালন ও বিশ্ববাস্তবতার সঙ্গে তাল মিলিয়ে ওটিটি বা ‘ওভার দ্য টপ’ প্ল্যাটফরম নিয়ে বাস্তবভিত্তিক নীতি গ্রহণ করা হবে। গতকাল সচিবালয়ে ওটিটি প্ল্যাটফরম বিষয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী। তথ্যসচিব কামরুন নাহার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন অর রশীদ, চলচ্চিত্রকার অমিতাভ রেজা চৌধুরী, পিপলু খান, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবীর বৈঠকে উপস্থিত ছিলেন।

 বৈঠকের পর হাছান মাহমুদ বলেন, ওটিটি প্ল্যাটফরম নিয়ে বাস্তবভিত্তিক নীতি গ্রহণ এবং দেশীয় উদ্যোক্তাদের কাজের সুযোগ তৈরি নিয়ে আলোচনা হয়েছে। আমরা চাই এ দেশে বিশ্বমানের ওটিটি প্ল্যাটফরম গড়ে উঠুক, যা শুধু দেশের মানুষকেই বিনোদন দেবে না, অন্য দেশ থেকেও যাতে আমরা আয় করতে পারি, তেমন ওটিটি প্ল্যাটফরমই আমরা করব। এ বাস্তবতায় চলচ্চিত্র, নাটক, ওয়েবসিরিজ মুক্তি দেওয়ার জন্য সরকারের চলচ্চিত্র প্রকাশনা অধিদফতরের মাধ্যমে ওটিটি প্ল্যাটফরম করতে পারি কি না, সে বিষয়েও প্রাথমিক আলোচনা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, নিজস্ব কৃষ্টি লালন ও বিশ্ববাস্তবতার সঙ্গে তাল মিলিয়ে ওটিটি প্ল্যাটফরম নিয়ে বাস্তবভিত্তিক নীতি পুরো চলচ্চিত্রশিল্পের উন্নয়নেই সহায়ক হবে।

সর্বশেষ খবর