বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সরকারকে আগুন নিয়ে খেলার রাজনীতি বন্ধ করতে হবে : রব

নিজস্ব প্রতিবেদক

সরকারকে আগুন নিয়ে খেলার রাজনীতি বন্ধ করতে হবে : রব

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দেশ ও গণতন্ত্রের বৃহত্তর স্বার্থে ‘আগুন নিয়ে খেলা’র রাজনীতি সরকারকে অবশ্যই বন্ধ করতে হবে। ‘নিয়ন্ত্রিত’ ও ‘সংকুচিত’ রাজনীতিসহ জনগণের ম্যান্ডেট ছাড়া রাষ্ট্র পরিচালনার পরিবর্তে সব মত-পথের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে হবে। এর মাধ্যমেই যে কোনো ধরনের অপরাজনীতি ঐক্যবদ্ধভাবে মোকাবিলা সম্ভব হবে। জেএসডির স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহসভাপতি আবদুুল হাই স্মরণে এক ভার্চুয়াল শোকসভায় সভাপতির বক্তব্যে আ স ম রব এ কথা বলেন।

 জেএসডি নেতা শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় এতে দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সাবেক দায়রা জজ ও সুপ্রিম কোর্টের আইনজীবী সা কা ম আনিসুর রহমান খান, তানিয়া রব, মো. সিরাজ মিয়া, ডা. জবিউল হোসেন, আমিন উদ্দিন বিএসসি, ড. শাহানাজ জাহান লিনা, সৈয়দা ফাতেমা হেনা, আহসান উদ্দিন চৌধুরী সুইট, মোশাররফ হোসেন মন্টু, ব্যারিস্টার ফারাহ খান প্রমুখ বক্তব্য রাখেন।

জেএসডি সভাপতি বলেন, পরিবহনে আগুন দেওয়ার ঘটনায় ‘প্রকৃত সত্যকে উদঘাটন’ না করে সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের অপকৌশল গ্রহণ করে কপটতার আশ্রয় নিয়েছে। ঘটনার অব্যবহিত পরই বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর দায় চাপিয়ে তাদের নামে সরকার মামলা দায়ের করে, যা একেবারেই গ্রহণযোগ্য নয়। সরকারি দল কোনোরকমের প্রমাণ ব্যতিরেকে বিরোধী দলকে ঘায়েল করার অপকৌশলে লিপ্ত হয়েছে। রাজনৈতিক পরিস্থিতিকে ভিন্ন খাতে নেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সর্বশেষ খবর