শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
সিলেটে বিদ্যুৎ কেন্দ্রে আগুন

পরিস্থিতি স্বাভাবিক হতে পারে আজ আরেক কমিটি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের কুমারগাঁওয়ে বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি)-এর নিয়ন্ত্রণাধীন বিদ্যুৎ কেন্দ্রের উপকেন্দ্রে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনায় আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে এ কমিটি প্রতিবেদন দাখিল করবে। এদিকে, উপকেন্দ্রে আগুনের ৫৫ ঘণ্টা পেরিয়ে গেলেও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতি। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেট মহানগর, উপকণ্ঠ ও আশপাশের উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়নি। ফলে দুর্ভোগ পোহাচ্ছেন বাসিন্দারা। আজ পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, মঙ্গলবার বেলা ১১টায় কুমারগাঁও বিদ্যুৎ কেন্দ্রে অগ্নিকান্ডের পর পিজিসিবি (ট্রান্সমিশন-২)-এর প্রধান প্রকৌশলী সাইফুল হককে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি করা হয়। পরে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকেও গঠন করা হয়েছে আরেকটি উচ্চপর্যায়ের কমিটি। বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) রহমত উল্লাহ মো. দস্তগীরকে প্রধান করে পাঁচ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি অগ্নিকান্ডের কারণ অনুসন্ধান, ক্ষয়ক্ষতি নিরূপণ এবং দায়ীদের চিহ্নিত করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দেবে। এদিক বিদ্যুৎ না থাকায় সিটি করপোরেশন পানি সরবরাহ করতে পারছে না। ফলে দূরদূরান্ত থেকে বালতি ও কলস ভরে পানি আনতে হচ্ছে বিদ্যুৎহীন এলাকার বাসিন্দাদের। সংশ্লিষ্টরা বলছেন, আজকের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে। সিলেট বিদ্যুৎ বিতরণ বিভাগ-২-এর নির্বাহী প্রকৌশলী মো. আরেফিন বলেন, ‘অগ্নিকান্ডের ৩১ ঘণ্টা পর বুধবার সন্ধ্যা ৬টার দিকে মহানগরে বিদ্যুৎ বিতরণ শুরু করে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও পিজিসিবি।

পরে রাত সাড়ে ১০টার দিকে আরও কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়েছে। আশা করছি আজ দিনের বেলা সিলেটে পুরোপুরি বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর