শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

দলে বিতর্কিত লোকদের অনুপ্রবেশ বন্ধ করতে হবে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

দলে বিতর্কিত লোকদের অনুপ্রবেশ বন্ধ করতে হবে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে কোনো মূল্যে বিতর্কিত লোকদের দলে অনুপ্রবেশ বন্ধ করতে হবে। দু-এক দিনের মধ্যে সাব-কমিটি দেওয়া হবে। কোনো বিতর্কিত লোক যেন সাব-কমিটিগুলোতে আসতে না পারে। দাগি সন্ত্রাসী, প্রতারক ধান্দাবাজ যেন কমিটিগুলোতে আসতে না পারে। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকম-লীর বৈঠকের শুরুতে  তিনি এ কথা বলেন। বৈঠকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কোনো একজন একাধিক পদে থাকতে পারবে না। মহানগরসহ সহযোগী সংগঠনগুলোতে যদি কোনো ব্যক্তি সদস্য পদেও থাকেন তিনি সাব-কমিটিতে থাকতে পারবেন না। এটা প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশ।

পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : মূল পদ্মা সেতুর বাস্তব কাজের অগ্রগতি শতকরা প্রায় ৯১ ভাগ বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ-এর ১০৯তম বোর্ড সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সেতু বিভাগের ২০১৯-২০২০ অর্থ বছরের বার্ষিক প্রতিবেদনের মোড়ক উন্মোচন শেষে সংশ্লিষ্ট সবাইকে তিনি এসব তথ্য জানান।

পদ্মা বহুমুখী সেতুর ৪১টি স্প্যানের মধ্যে এরই মধ্যে ৩৭টি স্থাপন করা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সেতুর ৫ দশমিক ৫৫ কিলোমিটার দৃশ্যমান। নদীর স্রোত প্রত্যাশিত লেভেলে থাকলে অবশিষ্ট ৪টি স্প্যান ডিসেম্বর মাসের মাঝামাঝি সময়ের মধ্যে স্থাপন করা হবে। মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি শতকরা প্রায় ৯১ ভাগ। নদী শাসন কাজের বাস্তব অগ্রগতি শতকরা প্রায় ৭৫ ভাগ। প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮২ ভাগ। তিনি জানান, দুটি টিউব সংবলিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল (কর্ণফুলী টানেল) এর প্রায় ২.৫০ কিলোমিটার দৈর্ঘ্যরে একটি টিউবের রিং প্রতিস্থাপনসহ বোরিং এর কাজ সম্পন্ন হয়েছে। আগামী ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ নাগাদ দ্বিতীয় টানেল টিউবের বোরিং কাজ শুরু হবে। প্রকল্পের বাস্তব ভৌত অগ্রগতি শতকরা ৬০ ভাগ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর