শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

হ্যামিলনের বাঁশিওয়ালা হওয়ার ক্ষমতা আছে পুলিশের : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

পুলিশের রয়েছে হ্যামিলনের বাঁশিওয়ালার মতো ক্ষমতা। পুলিশের একজন ডিসি, এডিসি, এসি ও থানার ওসি হবেন তার এলাকার সবচেয়ে জনপ্রিয় সামাজিক ব্যক্তিত্ব। তাদের কাজের জন্য হ্যামিলনের বাঁশিওয়ালার মতো মানুষ তাদের অনুসরণ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘ভালো কাজ করলে যে মানুষ ভালোবাসে তার প্রমাণ আমরা করোনার সময় পেয়েছি।’ গতকাল সকাল সাড়ে ১০টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত সহকারী কমিশনার (এসি) থেকে তদূর্ধ্ব কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় এমন কথা বলেন তিনি।

ড. বেনজীর আহমেদ বলেন, ডিএমপি বাংলাদেশ পুলিশের আয়না ও পতাকা বহনকারী ইউনিট। এ গৌরব নিয়ে জনসেবায় কাজ করতে হবে। পুলিশের রয়েছে প্রচুর আইনি ক্ষমতা। এ ক্ষমতা কাজে লাগিয়ে মানুষকে সেবা দিতে হবে। আলোচনায় সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘আইজিপি যে পরিবর্তনের ডাক দিয়েছেন তা বাস্তবায়নে আমরা সর্বোচ্চ সহায়তা করব। আমরা আন্তরিকভাবে কাজ করে ডিএমপিকে বদলে দিতে পারব।’

এর আগে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্য থেকে বেশ কয়েকজন সদস্য আইজিপির কাছে বিভিন্ন বিষয়ের ওপর তাদের মতামত ও সমস্যা তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর