শনিবার, ২১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

দেলোয়ার ও জিলানীর হত্যাকারীরা আসে মোটরসাইকেলে

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

কুমিল্লা নগরীতে ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন ও যুবলীগ কর্মী গোলাম জিলানী হত্যার ধরন প্রায়ই এক। দুটি খুনই হয় নভেম্বর মাসে। একটি ২০১৮ সালে অন্যটি চলতি বছর। দুটি খুনের হত্যাকারীরা আসে মোটরসাইকেলে। দুটি খুনের সঙ্গে কাউন্সিলর নির্বাচন ও গরু বাজার দখলের আধিপত্য জড়িত।

গত ১১ নভেম্বর কুমিল্লা নগরীর ২৭ নং ওয়ার্ডের চৌয়ারায় মোটরসাইকেলযোগে এসে কুপিয়ে হত্যা করা হয় যুবলীগ কর্মী গোলাম জিলানীকে। ২০১৮ সালের ২৬ নভেম্বর নগরীর ২৬ নং ওয়ার্ডের সামবক্সি (ভল্লবপুর) এলাকায় সন্ত্রাসীরা মোটরসাইকেলযোগে এসে ছাত্রলীগ নেতা দেলোয়ারকে মাথায় গুলি করে হত্যা করে। দুটি এলাকাও নিকটবর্তী। আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র নিশ্চিত করেছে, দুটি হত্যাকান্ডের সঙ্গে জড়িত নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সাত্তার। যুবলীগ কর্মী গোলাম জিলানী হত্যা মামলায় কাউন্সিলর আবদুস সাত্তার ২ নম্বর আসামি। এদিকে দেলোয়ার হত্যা মামলায় আনোয়ার হোসেন নামের একজনকে সম্প্রতি গ্রেফতার করা হয়। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আনোয়ার জানায় দেলোয়ার হত্যার পরিকল্পনায় জড়িত ছিল কাউন্সিলর আবদুস সাত্তার। 

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই কুমিল্লার পরিদর্শক মো. মতিউর রহমান বলেন, আমরা দেলোয়ার হত্যার ঘটনায় আনোয়ার নামে একজনকে গ্রেফতার করেছি। সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তার জবানবন্দির আলোকে আমরা হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের চেষ্টা করছি। এদিকে এসব অভিযোগ প্রসঙ্গে জানতে অভিযুক্ত কাউন্সিলর আবদুস সাত্তার ও আবুল হাসানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে তাদের পাওয়া যায়নি। জিলানী হত্যাকান্ডের পর থেকেই তারা এলাকা থেকে পালিয়ে গেছেন। তাদের বাড়িতে তালা লাগানো রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর