শিরোনাম
শনিবার, ২১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

শ্রমিক লীগ সভাপতি মন্টু আর নেই

নিজস্ব প্রতিবেদক

জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু আর নেই। গতকাল ভোর ৪টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭১ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, অসংখ্য আত্মীয়-স্বজন ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

 ২০১৯ সালের ১৭ নভেম্বর জাতীয় শ্রমিক লীগের সভাপতি নির্বাচিত হন ফজলুল হক মন্টু। এর আগে তিনি সংগঠনের কার্যকরী সভাপতি ছিলেন।

ফজলুল হক মন্টুর মৃত্যুতে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু, সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ মন্ত্রিসভার সদস্যগণ, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

শ্রমিক লীগ সভাপতির নামাজে জানাজা বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়। এতে তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ছাড়াও ধর্মপ্রাণ মুসলমানগণ অংশ নেন। পরে তাকে রায়েরবাজারে মুক্তিযোদ্ধাদের জন্য নির্ধারিত কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর