রবিবার, ২২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সব চিনিকল চালুর দাবিতে ফটক সভা

প্রতিদিন ডেস্ক

সব চিনিকল চালুর দাবিতে গতকাল দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সভা করেছেন শ্রমিক-কর্মচারী ও আখ চাষিরা। বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিশিল্প আখ চাষি ফেডারেশনের ডাকে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে মাড়াই মৌসুমের তারিখ নির্ধারণ না হওয়া পর্যন্ত কোনো মিলে বয়লার স্লো-ফায়ারিং করা যাবে না মর্মে ঘোষণা দেওয়া হয়েছে। পাশাপাশি অন্য কর্মসূচি ঘোষণা করা হয়। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য- রাজশাহী : রাজশাহীর চিনিকলগুলোর সামনে আখ চাষি ও শ্রমিক-কর্মচারী সমন্বয়ে ফটক সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন আখ চাষি কল্যাণ সমিতির সভাপতি ইয়াসিন আলী, রাজশাহী চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুনতাজ অদাবি প্রমুখ। নাটোর : পাঁচ দফা বাস্তবায়নের দাবিতে নাটোর সুগার মিল গেটের সামনে ফটক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন নাটোর সুগার মিল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি ফিরোজ আলী, সাধারণ স¤পাদক মনসুর রহমান, বাংলাদেশ আখ চাষি ফেডারেশনের সহসভাপতি মোসলেম উদ্দিন প্রামাণিক, সাধারণ স¤পাদক ফয়েজ উদ্দিন প্রমুখ।

চুয়াডাঙ্গা : দর্শনায় কেরু অ্যান্ড কোম্পানি চিনিকলের ফটকে প্রতিবাদ সভা করেছেন শ্রমিকরা। এতে সভাপতিত্ব করেন কেরুজ শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী। বক্তৃতা করেন সাধারণ সম্পাদক মাসুদুর রহমান।

 

দিনাজপুর : বাংলাদেশ আখ চাষি ফেডারেশন ও শ্রমিক-কর্মচারী ফেডারেশনের যৌথ উদ্যোগে এবং সেতাবগঞ্জ চিনিকল আখ চাষি কল্যাণ সমিতি ও শ্রমিক ইউনিয়নের আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন সেতাবগঞ্জ চিনিকল আখ চাষি সমিতির সভাপতি মো. ফয়জুল আলম চৌধুরী বাবলু, বাংলাদেশ চিনিকল ফেডারেশনের সাবেক সভাপতি মো. ওবাইদুল হক, চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রশান্ত কুমার চৌহান, সহসভাপতি এ বি এম জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. ইলিয়াস আলী প্রমুখ।

সর্বশেষ খবর