সোমবার, ২৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
দুই-এক দিনের মধ্যে ছাড়পত্র

রিজভী আহমেদের অবস্থা স্থিতিশীল

নিজস্ব প্রতিবেদক

রিজভী আহমেদের অবস্থা স্থিতিশীল

হার্টে এনজিওপ্লাস্টি অপারেশন এবং রিং পরানোর পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। অপারেশেনের পর তিনি ল্যাবএইড হাসপাতালের ৬০১ নম্বর কেবিনে রয়েছেন। দুই/এক দিন পর তাঁকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হতে পারে। তাঁর পরিবারের পক্ষ থেকে সুস্থতা কামনায় দলীয় নেতা-কর্মীসহ দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

গত শনিবার সকালে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের অধ্যাপক ডা. সোহরাবুজ্জামান, অধ্যাপক ডা. লুৎফর রহমান, অধ্যাপক ডা. মাহবুবুর রহমান, ডা. জাহেদ ও ডা. মনোয়ারুল কাদির বিটুর অংশগ্রহণে এ অপারেশন করা হয়।

 

এর আগে ১১ নভেম্বর বিএসএমএমইউতে তাঁর হার্টের মায়োকার্ডিয়াল পারফিউশন ইমেজিং (এমপিআই) টেস্ট করা হয়। এমপিআই পরীক্ষায় কিছু সমস্যা ধরা পড়ায় আবারও তার এনজিওগ্রাম করা হয়। এরপর রিজভীর হার্টে রিং পরানোর সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

রিজভী আহমেদের ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম জানান, রিজভী আহমেদের হার্টের ভায়াবিলিটি (কার্যক্ষমতা) দেখার পর পরবর্তী চিকিৎসা করতে শনিবার আবারও এনজিওগ্রাম করলে হার্টের ব্লক থাকায় একটি রিং পরানো হয়।

গত ১৩ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় রিজভী আহমেদের হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রাম করা হলে হার্টে ব্লক ধরা পড়ে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর