সোমবার, ২৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের দাবির প্রতিবাদ ও নিন্দা বিএফইউজে ডিইউজের

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অপসারণের অযৌক্তিক দাবি জানিয়ে স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী একটি গোষ্ঠীর অপতৎপরতার তীব্র নিন্দা জানিয়েছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতারা। গতকাল এক বিবৃতিতে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ ও ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের দাবি নিঃসন্দেহে এক গভীর ষড়যন্ত্র ও সংবিধান অবমাননার শামিল। বিবৃতিতে নেতারা বলেন, ‘সম্প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণকে কেন্দ্র করে একটি মহল দেশে ধর্মীয় বিভেদ উসকে দেওয়ার অপচেষ্টা করছে। ষড়যন্ত্রকারী মহলটি এক ধরনের বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে।

এ ব্যাপারে আমাদের সুস্পষ্ট বক্তব্য, ভাস্কর্য ও মূর্তি এক নয়। বাংলাদেশের বিদ্যমান আইন অনুযায়ী দেশের যে কোনো নাগরিক জাতির জনকের প্রতি শ্রদ্ধা প্রদর্শনে বাধ্য এবং এর ব্যত্যয় অপরাধ। বঙ্গবন্ধুকে নিয়ে কোনো বিতর্ক দেশের কোনো নাগরিকের কাছেই কাম্য নয়।’

বিবৃতিতে নেতারা ধর্মীয় অনুভূতি উসকে দিয়ে মহলবিশেষের ঘোলা পানিতে মাছ শিকার থেকে বিরত থাকার আহ্বান জানান। নেতারা বলেন, এ চক্রান্ত বন্ধ না হলে সাংবাদিক সমাজ সারা দেশে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর