শনিবার, ২৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
যুবলীগ-ছাত্রলীগের বিক্ষোভ

মাহফিলে মাওলানা মামুনুলের বক্তব্য বাতিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অপসারণের ‘হুমকিদাতা’ বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির দুই নম্বর যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকের বিরুদ্ধে গতকাল চট্টগ্রাম  নগর ও হাটহাজারীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ হয়েছে। মামুনুলের চট্টগ্রামে আসা ঠেকাতে বিমানবন্দরের সামনে সড়ক, নগরের দুটি প্রবেশমুখ অক্সিজেন ও সিটি গেট এলাকায় ছাত্র যুব ঐক্য পরিষদের ব্যানারে সমবেত হয়েছিলেন যুবলীগ ও ছাত্রলীগের কয়েক শ নেতা-কর্মী। এ ছাড়া হাটহাজারী উপজেলার ফতেয়াবাদসহ আরও কয়েকটি এলাকায় মামুনুলবিরোধী বিক্ষোভ হয়েছে। এতে বিভিন্ন সড়কে যানবাহন বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

গতকাল বিকালে নগর ও হাটহাজারীতে বিক্ষোভ চলাকালে জানা যায়, গতকাল ভোরেই সড়কপথে মামুনুল চট্টগ্রামে পৌঁছান। তিনি হাটহাজারী মাদ্রাসায় অবস্থান করছেন। আগের দিন বৃহস্পতিবার বিকালে এক সমাবেশ থেকে মামুনুলকে চট্টগ্রামে প্রতিহতের ঘোষণা দেন নগর ছাত্রলীগ ও যুবলীগের নেতারা।

তবে গতকালের বিক্ষোভের জেরে হাটহাজারী পার্বতী স্কুল মাঠে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে মামুনুলকে বক্তব্য দেওয়া থেকে বিরত রাখার ঘোষণা দেওয়া হয়। তিন দিনব্যাপী এ মাহফিলের সমাপনীতে গতকাল এশার নামাজের পর তার বক্তব্য দেওয়ার কথা ছিল। এ ঘোষণায় বিক্ষোভকারীদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর