সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
রংপুর মেডিকেল

কর্মচারী নেতাদের কাছে জিম্মি সব

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল ৪র্থ শ্রেণির কর্মচারী নেতাদের হাতে জিম্মি হয়ে পড়েছে। কিছুতেই হাসপাতালটি সিন্ডিকেটের হাত থেকে মুক্ত হতে পারছে না। কোনো কর্মকর্তা তাদের কর্মকান্ডের প্রতিবাদ করলে তাদের ওপর নেমে আসে প্রাণনাশকসহ নানা ধরনের হুমকি।  হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, ওই সিন্ডিকেটের কারণে হাসপাতালের বিভিন্ন উন্নয়নমূলক কাজ ও রোগী সেবা বিঘিœত হচ্ছে। এমনকি সিন্ডিকেটের ভয়ে নির্ধারিত সময়ের আগে এক পরিচালক অবসরে গিয়েছেন এমন অভিযোগও রয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, দালালি ও কমিশন বাণিজ্য অব্যাহত রাখতে ৪র্থ শ্রেণির বহিষ্কৃত এক নেতার নেতৃত্বে গড়ে উঠেছে একটি সিন্ডিকেট। এরা ঠিকাদারের কাছ থেকে কমিশন, রোগীদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়াসহ অনেক অপকর্ম করছে প্রকাশ্যে।

গত বৃহস্পতিবার রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ হাসপাতালের জরুরি বিভাগে রোগী সেজে অভিযান চালায়।

এ সময় জরুরি বিভাগে কর্মরত হাসপাতালের ৪র্থ শ্রেণির ৪ জন কর্মচারী পুলিশি মামলায় ভর্তি বিষয়ে উৎকোচ দাবি করলে আল আমিন, মোকছেদুল ইসলাম, বাদল মিয়া ও আশরাফুল ইসলামকে আটক করেন পুলিশ। পরে তাদেরকে ভারপ্রাপ্ত পরিচালকের কার্যালয়ে নিয়ে গেলে ভারপ্রাপ্ত পরিচালক সাফ জানিয়ে দেন, তারা যদি অপরাধ করে থাকেন, আর আপনাদের কাছে প্রমাণ থাকে তাহলে তাদেরকে গ্রেফতার করে নিয়ে যান। পরে অবশ্য উপস্থিত কর্মচারীদের দাবির কারণে ডিবি পুলিশ তাদেরকে ছেড়ে দিতে বাধ্য হয়।

হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক রুস্তম আলী বলেন, হাসপাতালে সুষ্ঠু চিকিৎসা ব্যবস্থা ফিরিয়ে আনার স্বার্থে কারও কাছে আমি মাথা নত করব না। ৪র্থ শ্রেণির কর্মচারীদের মৌখিকভাবে কিছু অনৈতিক দাবি আদায়ের জন্য আমাকে চাপ দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর