সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

পিবিআইয়ের হাতে ভিসেরা রিপোর্ট

রায়হান হত্যা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ মারা যাওয়ার পর তার প্রথম ময়নাতদন্তের ভিসেরা রিপোর্ট হাতে পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগ থেকে রিপোর্টটি পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল পিবিআই পরিদর্শক আওলাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চট্টগ্রাম থেকে ভিসেরা রিপোর্ট আসার পর সেটি ওসমানী হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগ থেকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘অতিরিক্ত আঘাতেই রায়হান আহমদের মৃত্যু হয়েছে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।’ রায়হান আহমদ নগরীর নেহারীপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে। গত ১০ অক্টোবর রাতে তাকে নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ধরে নিয়ে যাওয়া হয়। পরদিন ভোরে তাকে গুরুতর আহতাবস্থায় ওসমানী হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে মারা যান রায়হান। ওইদিন রায়হানের প্রথম ময়নাতদন্ত সম্পন্ন হয়। তার পরিবারের পক্ষ থেকে নির্যাতনে হত্যার অভিযোগ ওঠে।

রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে ১২ অক্টোবর নগরীর কোতোয়ালি থানায় হেফাজতে মৃত্যু নিবারণ আইনে মামলা করেন।

হেফাজতে মৃত্যু নিবারণ আইন অনুসারে, নির্বাহী ম্যাজিস্ট্রেটের সামনে ময়নাতদন্ত করতে হয়। প্রথম দফায় তা করা হয়নি। ফলে আদালতের নির্দেশে ১৫ অক্টোবর কবর থেকে লাশ তুলে দ্বিতীয় দফায় রায়হানের ময়নাতদন্ত সম্পন্ন হয়। রায়হান হত্যার ঘটনায় এখন পর্যন্ত এসআই আকবর হোসেন ভুঁইয়াসহ চার পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া সবমিলিয়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে নয় পুলিশ সদস্যকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর