সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ফরিদপুর পৌর নির্বাচন নিয়ে শুনানি মঙ্গলবার

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর পৌরসভা নির্বাচন বুধবার ছয় মাসের জন্য স্থগিত করেছে হাই কোর্ট। সিটি করপোরেশনে উন্নতিকরণ প্রক্রিয়ার মধ্যে নির্বাচনের তফসিল ও তারিখ ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করে আতিয়ার রহমান নামের এক ব্যক্তি রিট করায় হাই কোর্ট এই স্থগিতাদেশ দেয়। রিট করার কারণে আতিয়ার রহমানকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে, নির্বাচন স্থগিতাদেশ খারিজ চেয়ে চেম্বার জজ আদালতে রবিবার রিট করা হয়েছে। আদালত আগামী মঙ্গলবার শুনানির দিন ধার্য করেছে। জানা যায়, আগামী ১০ ডিসেম্বর ফরিদপুর পৌর নির্বাচনের দিন ধার্য করে নির্বাচন কমিশন। এ লক্ষ্যে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দও করা হয়। এরমধ্যে গত বুধবার হাই কোর্টে নির্বাচন স্থগিত চেয়ে রিট করেন পৌরসভার বর্ধিত এলাকার ভোটার মাহমুদপুরের আতিয়ার রহমান।

রিট করার পর তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে বলে তিনি অভিযোগ করেছেন। তার বাসায় অচেনা লোকজন গিয়ে খোঁজাখুঁজি ও পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছেন। তিনি এখন পালিয়ে বেড়াচ্ছেন বলে জানান। সন্ত্রাসীদের ভয়ে মোবাইল ফোনটিও বন্ধ রেখেছেন তিনি।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান জানান, নির্বাচন নিয়ে রিটকারি আতিয়ার রহমানের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। নিরাপত্তার ব্যাপারে আতিয়ার রহমানকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর