মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ভুয়া কোম্পানি খুলে অর্থ আত্মসাৎ, গ্রেফতার ২৮

নিজস্ব প্রতিবেদক

বেশি বেতনের ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে ২৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। রবিবার বিকাল থেকে গতকাল ভোররাত পর্যন্ত আশুলিয়া, সাভার এবং রাজধানীর মিরপুর ও ভাটারা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় প্রতারকদের কাছে আটকে রাখা চাকরি প্রার্থী ৫০ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সাভার, আশুলিয়া, মিরপুর ও ভাটারায় একযোগে অভিযান চালানো হয়।

 গ্রেফতাররা ভুয়া কোম্পানি খুলে ও উচ্চ বেতনের ফাঁদে ফেলে চাকরি প্রার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে।

র‌্যাব বলছে, অভিযানে রাজধানীর শাহআলীর মুক্ত বাংলা শপিং কমপ্লেক্সে ‘প্রসেস সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ নামের প্রতিষ্ঠান থেকে ৬৫টি জীবনবৃত্তান্ত ফরম, তিনটি সিল, একটি ব্যানার, চারটি ডায়েরি এবং চারজন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা ছয় প্রতারককে গ্রেফতার করা হয়। তারা হলো- মোসলে উদ্দিন, ফজলুল ইসলাম ওরফে সুনাম, আবদুল মান্নান, রেজওয়ান মাহমুদ রনি, রাজু চন্দ্র শর্মা ও সাখাওয়াত হোসেন সজিব।

কাফরুল সেনপাড়া পর্বতা এলাকায় একটি প্রতিষ্ঠান থেকে দুটি ভর্তির আবেদন বই, দুটি অঙ্গীকারনামা বই, চারটি স্ট্যাম্প সিল, একটি ব্যানার, সাতটি আইডি কার্ড, তিনটি টাকা জমার রসিদ বই, একটি টাকা খতিয়ান বই, নগদ ৮ হাজার ৩৯৬ টাকা ও ১৬ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা পাঁচ প্রতারককে গ্রেফতার করে। প্রতারকরা হলো- আল-রাব্বি হাসান ওরফে পরিতোষ আওয়াল, নুর কালাম, হাসিবুর রহমান, ফয়েজ ও মামুন মিয়া।

রাজধানীর প্রগতি সরণির নর্দা এলাকায় আরেকটি ভুয়া প্রতিষ্ঠান থেকে ২২টি চাকরির বিজ্ঞাপন, ১৮টি ব্যাংকে টাকা জমার রসিদ, সাতটি রেজিস্ট্রার বই, ৬৫টি জীবনবৃত্তান্ত ফরম, ৫০টি লিফলেট, ৭১টি বিজ্ঞাপন, আটটি সিল ও ৯ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা দুই প্রতারককে গ্রেফতার করে। গ্রেফতার ব্যক্তিরা হলো- গোলাম মোস্তাফা ও তোফাজ্জল হোসেন।

আশুলিয়ার টোংগাবাড়ি এলাকার একটি প্রতিষ্ঠান থেকে ৪০টি নিয়োগ বিজ্ঞাপন ফরম, তিনটি ভর্তি ফরম, সাতটি হলফনামা, ১০টি আইডি কার্ড, সাতটি যোগদানপত্র ও ১৫ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা ১৪ প্রতারককে গ্রেফতার করে র‌্যাব। এরা হলো- সোহেল রানা, ইমরান, রাব্বি মাহমুদ, ইব্রাহিম শেখ, চয়ন বাড়ৈ, ফাহাদ, হাবিব, রাসেল, বাদল আহমেদ, তাওসিফ, ইমরুল কায়েস, মোছা. মোস্তাফিম মজরিনা ওরফে হ্যাপি ও হালিমা আক্তার ওরফে জহুরা আক্তার বীথি।

সাভারের কালমা থেকে আয়কর অফিসে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দুটি ভুয়া নিয়োগপত্র ও ছয়জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার প্রতারকের নাম মো. গিয়াস সরদার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর