বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

চট্টগ্রামে কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীতে বিয়ে করতে রাজি না হওয়ায় এক কিশোরীকে ধর্ষণের অপরাধে  মো. সাদ্দাম হোসেন (৩০) নামের এক যুবককে  যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে আদালত। একই রায়ে ২০ হাজার টাকা অর্থদ-ও দেওয়া হয়। গতকাল চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক জেলা জজ মো. মশিউর রহমান খান এ রায় দেন।

দ-িত সাদ্দাম হোসেন  নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা আশরাফ আলী রোডের আবুল কাশেমের ছেলে। ঘটনার পর থেকে সাদ্দাম পলাতক আছে বলে জানা যায়।   

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেসমিন আক্তার বলেন, সাদ্দামের সঙ্গে ১৪ বছর বয়সী ওই কিশোরীর প্রেমের সম্পর্ক ছিল। ২০০৮ সালের ৭ ফেব্রুয়ারি রাত আটটায় সাদ্দাম তাকে বাসায় ডেকে নিয়ে বিয়ের প্রস্তাব দেয়। কিশোরী তার বড় বোন অবিবাহিত থাকায় বিয়েতে অসম্মতি জানান। এতে ক্ষুব্ধ হয়ে তাকে ধর্ষণ করে সাদ্দাম। পরিবারের সদস্যরা ওই কিশোরীকে সাদ্দামের ঘর থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওসিসিতে ভর্তি করায়। এ ঘটনায় ওই বছরের ১১ ফেব্রুয়ারি কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সাদ্দামকে আসামি করে মামলা করেন। ২০০৮ সালের ২৭ মার্চ অভিযোগপত্র দেয় পুলিশ। ওই বছরের ৪ নভেম্বর সাদ্দামের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল আদালত এ রায় দেওয়া হয়। 

ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদ- এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর