শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
সন্দ্বীপ পৌর নির্বাচন

আওয়ামী লীগের মেয়র প্রার্থী কে?

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

দ্বিতীয় দফায় অনুষ্ঠিত হতে যাওয়া সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী নিয়ে এখনো দোটানায় উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতারা। গতকাল সন্দ্বীপ উপজেলায় দলীয় বর্ধিত সভায়ও একক সিদ্ধান্ত না হওয়ায় একাধিক নামও যাচ্ছে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে। তবে এখনো একক মেয়র প্রার্থী চূড়ান্ত হয়নি। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কমিটির নেতারা দুয়েক-দিনের মধ্যেই কেন্দ্রীয় কমিটিতে এই নামের তালিকাটা পাঠানো হবে বলে দলীয় সূত্রে নিশ্চিত করা হয়েছে। দলীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভায় দলীয় মনোনয়নের লড়াইয়ে আলোচনায় আছেন বর্তমান মেয়র জাফর উল্যাহ টিটু, পৌর আওয়ামী লীগের সভাপতি মোক্তাদের মাওলা সেলিম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল মাওলা, সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান বিএ’র পুত্র নাদিম শাহ আলমগীরসহ আরও কয়েকজন। ১৬ জানুয়ারি ভোটগ্রহণ হবে এই দ্বীপ উপজেলায়। এরই মধ্যে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের প্রাথমিক প্যানেল প্রস্তুত করতে বর্ধিত সভাও হয়েছে সন্দ্বীপে।

স্থানীয় এমপি ও আওয়ামী লীগের রাজনীতির একাংশের মধ্যে কোন্দল থাকায় সন্দ্বীপ পৌরসভায় মেয়র পদে কে মনোনয়ন পাচ্ছেন সেটি নিয়েও গুঞ্জন শুরু হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতান্ডকর্মী বলেন, স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে দুই পক্ষের চরম গ্রুপিং থাকায় বর্ধিত সভা শেষে নেতান্ডকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ তৈরি হয়েছে। বর্ধিত সভায় একক নাম ঘোষণা হয়নি। গত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নকে কেন্দ্র করে স্থানীয় এমপি মাহফুজুর রহমান মিতার সঙ্গে পৌরসভার বর্তমান মেয়র জাফর উল্লাহ টিটুর দ্বন্দ্ব প্রকাশ্যে রূপ নেয়।

তিনি বলেন, উপজেলার বেশ কয়েকজন নেতাকে নিয়ে জোট বেঁধে সংসদ সদস্য মিতার বিরুদ্ধে মাঠে নামেন মেয়র টিটু। পরে মাহফুজুর রহমান মিতা দলীয় মনোনয়ন ঘরে তুলেই রাজনৈতিকভাবে একঘরে করে ফেলেন মেয়র টিটুসহ কিছু নেতাকে। এরপর থেকেই বিরোধ লেগেই আছে। সেই বিরোধের প্রভাব এখন পৌরসভার মেয়র প্রার্থী পদেও পড়েছে। তবে কেন্দ্রীয়ভাবে শক্ত মনিটরিং না হলে দলীয় একক প্রার্থী চূড়ান্ত হলেও সন্দ্বীপে দ্বন্দ্ব লেগেই থাকবে বলে জানান স্থানীয় নেতান্ডকর্মীরা।

সন্দ্বীপ পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোক্তাদের মাওলা সেলিম বলেন, অতীতে দলীয় গ্রুপিংয়ের কারণে আমি বঞ্চিত হয়েছি। এবার আশা করি দলীয় নেতান্ডকর্মীরা আমার প্রতি সুবিচার করবেন। সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্লাহ টিটু বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে কাজ করে আসছি সবসময়। গতবারও প্রধানমন্ত্রী আস্থা রেখে দায়িত্ব দিয়েছেন। ব্যাপক উন্নয়ন করেছি। এবারও মনোনয়ন চাইব।

সর্বশেষ খবর